২ ডিসেম্বর, ২০২২ ১৯:৫০

কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধে হামলায় আহত বৃদ্ধের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি

কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধে হামলায় আহত বৃদ্ধের মৃত্যু

গাজীপুরের কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধে হামলায় আহত তমিজ উদ্দিন বেপারীর (৭২) ঘটনার দু’দিন পর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার রাতে কাপাসিয়া উপজেলার ঘাগটিয়ার সালদৈ গ্রামের সৈন্যপাড়ায়। তিনি ওই গ্রামের মৃত আহাম্মদ আলীর ছেলে। এতে আরো ১১ জন আহত হয়েছে। এ ঘটনায় ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহতের পারিবারিক ও থানা সূত্রে জানা যায়, তমিজ উদ্দিনদের সাথে তার চাচাতো ভাই মোকলেছ গংদের কাছ থেকে দীর্ঘদিন পূর্বে রেজিষ্ট্রিমূলে ৩০ শতাংশ জমি ক্রয় করেন। ক্রয়কৃত জমি বুঝিয়ে না দেয়া নিয়ে দীর্ঘদিন ধরে উভয়পক্ষের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছিলো। গত মঙ্গলবার রাত ১০টার দিকে মোকলেছ গংরা তমিজ উদ্দিনের বাড়িতে অর্তর্কিত হামলা করে। হামলাকারীরা তমিজ উদ্দিনসহ তার পরিবারের অন্যদের পিটিয়ে গুরুতর আহত করে। তখন তমিজ উদ্দিনকে উদ্ধার করে পার্শ্ববর্তী মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে তার অবস্থার অবনতি হলে বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের স্ত্রীসহ পরিবারের আরো ১১ জন আহত হয়।
     
তমিজ উদ্দিনের মৃত্যুর ঘটনায় তার ছোট ভাই সিরাজ উদ্দিন বাদী হয়ে মোকলেছ গংদের বিরুদ্ধে কাপাসিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে কাপাসিয়া থানার ওসি এ এফ এম নাসিম বলেন, জমি সংক্রান্ত বিরোধে মারামারির ঘটনায় অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অরস্থায় তমিজ উদ্দিনের মৃত্য হয়। এ ঘটনায় মোস্তফা ও কফিল উদ্দিন নামে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর