২ ডিসেম্বর, ২০২২ ২২:১০

এক যুগ পর আবারও দেবিদ্বার ছাত্রলীগের আহ্বায়ক কমিটি

কুমিল্লা প্রতিনিধি

এক যুগ পর আবারও দেবিদ্বার ছাত্রলীগের আহ্বায়ক কমিটি

এক যুগ পর আহ্বায়ক কমিটি পেল কুমিল্লার দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ শাখা। এ নিয়ে বিগত ১৫ বছরে ৩ বার সংগঠনটির আহ্বায়ক কমিটি গঠন করা হল। একই সাথে গঠন করা হয়েছে দেবিদ্বার পৌর ছাত্রলীগের কমিটিও। 

শুক্রবার ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল স্বাক্ষরিত এক চিঠিতে আসাদুর রহমান রনিকে আহ্বায়ক করে ৪১ সদস্যের উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। অপরদিকে নূর মোহাম্মদ রনিকে আহ্বায়ক করে একই উপজেলার ২১ সদস্যের পৌর কমিটি গঠন করা হয়। 

কমিটি দেয়ার খুশিতে বিকেলে দেবিদ্বার উপজেলা ও পৌর কমিটির নেতাকর্মীরা মিষ্টি বিতরণ, ব্যান্ড বাজিয়ে ও আতশবাজি ফুটিয়ে উপজেলা সদরে আনন্দ মিছিল করেছে।

সংগঠনের সূত্রে জানা যায়, ২০০৭ সালে পূর্ববর্তী পূর্ণাঙ্গ কমিটি ভেঙে দিয়ে সাইফুল ইসলাম শামিমকে আহ্বায়ক ও আলী আজ্জম সজলকে সদস্য সচিব করে ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ২০১০ সালে ইকবাল হোসেন রুবেলকে আহ্বায়ক করে আবারও ৪১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটির এক যুগ পর শুক্রবার (২ ডিসেম্বর) আসাদুর রহমান রনিকে আহ্বায়ক করে ফের ৪১ সদস্যের উপজেলা কমিটি ঘোষণা করা হয়েছে। 

সংগঠনের একাধিক নেতা জানান, ১৫ বছর ধরে দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক কমিটিতেই চলে আসছে। এ ১৫ বছর ধরে অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি।

দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা (উ.) জেলা সাংগঠনিক সম্পাদক মো. আবুল কালাম আজাদ বলেন, নতুন নেতৃত্ব বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগের ইতিহাস ঐতিহ্য ও শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাকে সমুন্নত রেখে এগিয়ে যাবে। আগামী দিনে দেবিদ্বার উপজেলা ও পৌর ছাত্রলীগের এ নতুন কমিটি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে উন্নয়নের ধারা অব্যাহত রাখবে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর