৫ ডিসেম্বর, ২০২২ ২২:৩১

করিমগঞ্জ হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

কিশোরগঞ্জ প্রতিনিধি:

করিমগঞ্জ হাসপাতালে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি একদিন পরই প্রত্যাহার করা হয়েছে। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে সংশ্লিষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষ এবং প্রশাসনের আশ্বাসে কর্মবিরতি প্রত্যাহার করেন চিকিৎসকরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিয়াদ শাহেদ রনি বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষ এবং প্রশাসনের আশ্বাসে চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন। বেলা সাড়ে ১২ টার দিকে তারা সবাই কাজে যোগ দিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার সন্ধ্যার দিকে চিকিৎসার জন্য এক বয়স্ক নারীকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান স্বজনরা। তবে সেখানে পৌঁছার আগেই মারা যান তিনি। কর্তব্যরত চিকিৎসক কামরুল হাসান ওয়াসিম ওই নারীকে দেখে মৃত ঘোষণা করেন এবং জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তখন রোগীর স্বজনরা ওই চিকিৎসকের ওপর চড়াও হন। একপর্যায়ে তাকে চড়-থাপ্পড় মেরে চলে যান।

এ ঘটনায় শনিবার রাতে চিকিৎসক কামরুল হাসান দুইজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। হামলার প্রতিবাদে এবং আসামিদের গ্রেপ্তারের দাবিতে রবিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেন চিকিৎসকরা। এই কর্মবিরতিতে অচল হয়ে পড়ে হাসপাতালের সেবা কার্যক্রম।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম সিদ্দিকী জানান, ঘটনার পর থেকে আসামিরা পলাতক রয়েছে। হাসপাতাল থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তাদের গ্রেফতারে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর