৬ ডিসেম্বর, ২০২২ ১৮:৫৯

টেকনাফে ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন ৬ সাংবাদিক

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে ফেলোশিপ অ্যাওয়ার্ড পেলেন ৬ সাংবাদিক

কক্সবাজারের টেকনাফে প্রথমবারের মতো যুব মিডিয়া ফেলোশিপ অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছেন ছয়জন সাংবাদিক। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে শেড-একশন এইড বাংলাদেশ-এর সহযোগিতায় টেকনাফ শেড কার্যালয়ে 'যুব ও জেন্ডার সংবেদনশীল মিডিয়া ফেলোশিপ' এর উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান নুরুল আলম। আনুষ্ঠানিকভাবে এই ফেলোশিপ এবং পুরস্কার তুলে দেওয়া হয়।

স্বাস্থ্যসেবা, সামাজিক নিরাপত্তা ও জলবায়ু পরিবর্তনের সংকট নিয়ে প্রতিবেদনের জন্য ৬ জন সাংবাদিককে ফেলোশিপ অ্যাওয়ার্ড সম্মাননা দেওয়া হয়।

অ্যাওয়ার্ডপ্রাপ্তদের যথাক্রমে প্রথম হয়েছেন আবদুর রহমান (দৈনিক সমকাল), ২য় হয়েছেন আবদুস সালাম (দৈনিক বাংলাদেশ প্রতিদিন), ৩য় হয়েছেন জাকারিয়া আলফাজ (কালের কণ্ঠ), জসিম মাহামুদ (বিডিনিউজ), রহমত উল্লাহ (কক্সবাজার বার্তা) ও আরফাত সানি (যায়যায়দিন)। 

অনুষ্ঠানে শেডের এইচ.আর. ম্যানাজার মুহাম্মদ ইসমাইল, প্রজেক্ট কো-অর্ডিনেটর বদিউল আলম, ইন্সপাইরেটর নাদিরা খানম তুলি, ফাইনান্স অফিসার সামিনা জাহান রাজিয়া, প্রোগ্রাম অফিসার হাবিবুর রহমান, ফ্যাসিলিটেটর তাসলিম উদ্দীনসহ ইয়ুথ কর্মীরা উপস্থিত ছিলেন। 

‘সাংবাদিকদের নিয়ে প্রথম বারের শেডের-এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন, ‘প্রাকৃতিক দুর্যোগ প্রাকৃতিক নিয়মেই আসবে। তবে আমাদেরকে প্রস্তুতি নিতে হবে, যাতে এসব দুর্যোগে ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়। এজন্য জনসচেতনতা সৃষ্টি দরকার। আর এ কাজটি ভালভাবে করতে পারেন গণমাধ্যম কর্মীরা। প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে দুর্যোগ প্রতিরোধে কার্যকর ভূমিকা রাখতে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর