২৫ ডিসেম্বর, ২০২২ ১৬:৪০

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ‌‘অন্নদা উৎসব’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ‌‘অন্নদা উৎসব’

অন্নদা উৎসব

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের নিয়ে অন্নদা উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১৯৫৪ সাল থেকে ২০১৪ ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মিলন মেলায় পরিণত হয় উৎসবটি। 

দিনটি পালনে রবিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে সকল সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি টেংকেরপাড়, পুরাতন জেল রোড-কুমারশীল মোড়-হাসপাতাল রোড-পুরাতন কাচারী পুকুর পাড়- হালদারপাড়া অতিক্রম করে পুনরায় বিদ্যালয়ে এসে মিলিত হয়। এতে বিদ্যালয়ের শিক্ষকসহ সকল ব্যাচের সাবেক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে বিদ্যালয় প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী তত্ত্বাবধায়ক সরকারে সাবেক উপদেষ্টা ও অর্থনীতিবিদ ড. ওয়াহিদ উদ্দিন মাহমুদ, পিএসসির সদস্য ড. দেলোয়ার হোসেন, লেফটেন্যান্ট (অব.) জেনারেল সাজ্জাদুল হক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আতিকুল ইসলাম, সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবির, সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট হারুন অর রশিদ, আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসুউদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার সাবেক দুই মেয়র হাফিজুর রহমান মোল্লা কচি ও হেলাল উদ্দিনসহ সরকারি বিভিন্ন গুরুত্বপূর্ণ বর্তমান ও সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও দিনব্যাপী আয়োজনে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মধ্যাহ্ন ভোজ, স্বাগত ভাষণ, সম্মাননা ও কেক কাটা, অন্নদিয়ানদের সাংস্কৃতিক পর্ব, তারুণ্যের ব্যান্ড ওয়ারলেস মোড়ের গান পরিবেশনা ও র‌্যাফেল ড্রয়ের আয়োজন রয়েছে। সন্ধ্যায় জনপ্রিয় ব্যান্ড ভয়েস অব মাইলস’র (শাফিন আহমেদ ও তার দল) কনসার্ট অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ১৮৭৫ সালে অন্নদা রায়ের দানকৃত জমিতে অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠিত হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর