৩১ জানুয়ারি, ২০২৩ ২১:০৬

কক্সবাজারে হত্যা মামলায় বাবা-মা ও ছেলের যাবজ্জীবন

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে হত্যা মামলায় বাবা-মা ও ছেলের যাবজ্জীবন

কক্সবাজারের টেকনাফে আব্দুল করিম নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা মামলায় বাবা-মা ও ছেলেকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে আসামীর মধ্যে সন্তানকে ৫০ হাজার টাকা এবং অপর ২ আসামী পিতা-মাতাকে ৩০ হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ -১ম আদালতের বিচারক নিশাত সুলতানা এ রায় ঘোষণা করেন বলে নিশ্চিত করেন কক্সবাজারের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম।

সাজাপ্রাপ্ত টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শিলখালীর বাইল্যারছড়া এলাকার মো. মকবুলের ছেলে মো. মঞ্জুর, তার স্ত্রী আমিনা খাতুন ও ছেলে মো. ফোরকান। রায় ঘোষণার সময় মো. মঞ্জুর ও আমিনা খাতুন আদালতে উপস্থিত থাকলেও অপর আসামি মো. ফোরকান পলাতক রয়েছে।

মামলার নথির বরাতে পিপি ফরিদুল আলম বলেন, ২০১৯ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় টেকনাফের বাহারছড়ার উত্তর শিলখালী এলাকায় নিজের বসত ভিটায় আব্দুল করিমকে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে অবস্থা অবনতি হলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করেন। একদিন পর সকালে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আব্দুল করিমের মৃত্যু হয়। এ ঘটনায় নিহত আবদুল করিমের মা খুরশিদা বেগম বাদী হয়ে মো. ফোরকান, তার বাবা মো. মঞ্জুর ও মা আমিনা খাতুনকে আসামি করে টেকনাফ থানায় হত্যা মামলা দায়ের করেন। 

মামলার অভিযোগপত্র গঠন, ১৪ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ, আসামী পক্ষে সাক্ষীদের জেরা, আলামত প্রদর্শন, সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্ত রিপোর্ট যাচাই, আসামীদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ প্রদান, যুক্তিতর্ক সহ মামলার সকল বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করে মঙ্গলবার রায় ঘোষণার জন্য রাখা হয়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

বিডি প্রতিদিন/এএ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর