৪ ফেব্রুয়ারি, ২০২৩ ১৬:১০

জমি নিয়ে বিরোধের জেরে গৃহবধূ নিহত

দিনাজপুর প্রতিনিধি:

জমি নিয়ে বিরোধের জেরে গৃহবধূ নিহত

দিনাজপুরের ঘোড়াঘাটে জমি বিরোধের জেরে ধারালো অস্ত্রের আঘাতে আমিনা বেগম নামের এক গৃহবধূ নিহত হয়েছেন। শনিবার সকালে ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউপির বারো পাইকর গড় এলাকায় এ ঘটনা ঘটেছে। নিহত আমিনা বেগম (৪৮) ঘোড়াঘাট উপজেলার সিংড়া ইউপির বারো পাইকর গড় এলাকার সেকান্দার আলীর স্ত্রী।

স্থানীয়রা ও পুলিশ জানায়, ঘোড়াঘাটের সিংড়া ইউপির বারো পাইকেরগড় এলাকায় ৫০ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছিল মিন্টু মিয়া এবং সেকেন্দার আলীর সঙ্গে। শনিবার সকালে বারপাইকারগড়ের সেকেন্দার আলী তার দীর্ঘ দিনের ভোগদখলীয় জমিতে প্রতিবছরের ন্যায় গভীর নলকূপের পানি নিয়ে জমি চাষ শুরু করেন। এসময় প্রতিপক্ষের একই উপজেলার কশিগাড়ী গ্রামের মৃত গোলজার হোসেনের ছেলে মিন্টু মিয়া কিছু লোক নিয়ে ওই জমিতে যায় এবং জমিটি তার বলে দাবী করে। পরে তারা জমিতে হাল চাষ করতে বাঁধা দিলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে সেকেন্দার আলীর স্ত্রী আমেনা বেগম জমি সংলগ্ন নিজ বাড়ি থেকে বের হয়ে আসলে মিন্টু মিয়া ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করে পালিয়ে যায়। এসময় স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির এর সত্যতা নিশ্চিত করে জানান, জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আমিনা বেগম নামে এক নারী নিহত হয়েছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। ওই নারীর মরদেহ উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর