৭ ফেব্রুয়ারি, ২০২৩ ১৮:৫৯

বান্দরবানে র‌্যাবের সঙ্গে গোলাগুলি, ৫ জঙ্গি আটক

বান্দরবান প্রতিনিধি

বান্দরবানে র‌্যাবের সঙ্গে গোলাগুলি, ৫ জঙ্গি আটক

প্রতীকী ছবি

মঙ্গলবার সকালে বান্দরবানের রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা এলাকায় জঙ্গি আটক করতে গিয়ে সন্ত্রাসীদের গোলাগুলির মুখে পড়েছে র‌্যাব সদস্যরা। এ ঘটনায় ৮/৯ জন র‌্যাব সদস্য সামান্য আহত হলেও প্রশিক্ষণরত ৫ নব্য জঙ্গিকে আটক করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে থানচি উপজেলার তমাতুঙ্গি এলাকায় এক তাৎক্ষণিক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

তিনি জানান, বুধবার সকালে বান্দরবানস্থ র‌্যাব লিয়াজু ক্যাম্পে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে অভিযানের বিস্তারিত তথ্য জানানো হবে।

র‌্যাব সূত্র জানায়, গোয়েন্দা সূত্রের ভিত্তিতে মঙ্গলবার রুমা উপজেলার রেমাক্রি-প্রাংশা ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডের মধ্যবর্তী ধুলীচান রো পাড়া এলাকায় অভিযান চালাতে গেলে র‌্যাব সদস্যদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে সন্ত্রাসীরা। এসময় আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালিয়ে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। সেখান থেকে ‘কুকিচিন ন্যাশন্যাল ফ্রন্ট’ বা (কেএনএফ) এর তত্ত্বাবধায়নে সামরিক প্রশিক্ষণরত ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এর ৫ জঙ্গিকে আটক করতে সক্ষম হয় র‌্যাব জওয়ানরা।

র‌্যাব মহাপরিচালক এম খুরশীদ হোসেন জানান, মঙ্গলবার অনুষ্ঠিত বিশেষ অভিযানের মাধ্যমে বান্দরবানের দুর্গম এলাকায় র‌্যাব এর জঙ্গি বিরোধী অভিযান প্রায় গুটিয়ে আনা হয়েছে।

তিনি দাবি করেন, এ পর্যন্ত টার্গেটের ৮০ শতাংশেরও বেশি অর্জিত হয়েছে। অবশিষ্ট ২০ শতাংশ অর্জন করতে খুব বেশি সময় লাগবে না।

র‌্যাব মহাপরিচালক জানান, এর আগে দু’দফায় ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ এর ৩৮ সদস্য এবং ‘কুকিচিন ন্যাশন্যাল ফ্রন্ট’ বা (কেএনএফ) এর ১৪ সদস্যকে আটক করা হয়। মঙ্গলবারের অভিযানে ৫ জনসহ এ পর্যন্ত ৫৭ জনকে আটক করে আইনের হাতে তুলে দেয়া হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর