১৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:০৬

টেকনাফে বিজিবির অভিযানে আইস ও জাল জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বিজিবির অভিযানে আইস ও জাল জব্দ

কক্সবাজারের টেকনাফের নাফনদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশের অভ্যন্তরে পাচারকালে ১ কেজি ৩৫৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১০ কেজি ওজনের সুতার জালসহ একটি কাঠের নৌকা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (২ বিজিবি) এর সদস্যরা।

জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসের মূল্য আনুমানিক ৬ কোটি ৭৬ লক্ষ ৭৩ হাজার টাকা। তবে এই ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

রবিবার গভীররাতে নাফনদীর জালিয়ার দ্বীপ এলাকা হতে মাদক বোঝাই নৌকাটি জব্দ করা হয়েছে বলে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, মিয়ানমার হতে মাদকের চালান পাচারের গোপন সংবাদের ভিত্তিতে নাফনদীর জালিয়ার দ্বীপে অবস্থান নেয় বিজিবি সদস্যরা। এসময় দুই ব্যক্তি একটি কাঠের নৌকা নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশ অভিমুখে আসতে দেখে থামার সংকেত দেয় বিজিবি সদস্যরা। বিজিবির উপস্থিতি টেরপেয়ে দুই নৌকারোহী নদীতে লাফ দিয়ে সাঁতরিয়ে পালিয়ে যায়। পরে নৌকাটি তল্লাশি চালিয়ে জালের সাথে মোড়ানো ১ কেজি ৩৫৩ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১০ কেজি ওজনের সুতার জালসহ নৌকাটি জব্দ করা হয়।

তিনি আরো জানান, আইনি প্রক্রিয়া শেষে জব্দ নৌকা ও জাল টেকনাফ শুল্ক গুদামে জমা করা হয়েছে এবং আইসগুলো পরবর্তীতে বিনষ্ট করণের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হবে বলে জানিয়েছেন তিনি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর