২৪ মার্চ, ২০২৩ ১৮:০৩

চট্টগ্রামে হালিম ও মেজবানীর মাংসের জন্য উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে হালিম ও মেজবানীর মাংসের জন্য উপচে পড়া ভিড়

চট্টগ্রামবাসী ভোজন রসিক। বিশেষ করে মেজবানী চট্টগ্রামের সংস্কৃতির একটি অংশ। রমজান মাসজুড়ে ইফতার আইটেমে থাকে পরোটার সাথে মেজবানীর মাংস ও হালিম। এবার তার ব্যতিক্রম নয়, প্রথম রোজার ইফতার আইটেমে তাই হালিম, মেজবানীর মাংস, পায়েসসহ বাহারি পদের সুস্বাদু খাবার নিতে লাইন লেগেছে নগরের অভিজাত রেস্টুরেন্ট থেকে শুরু করে ফুটপাটের দোকানেও।

রোজার প্রথমদিনে নগরের কাজীর দেউড়ির অ্যাপেলো শপিং সেন্টারের হোটেল জামানের ইফতারের স্টল। এতে প্রতিকেজি চনা ভুনা ২শ’ টাকা, পেঁয়াজু, বেগুনি, মরিচা, আলুর চাপ, শাকবড়া ৫ টাকা পিস হিসেবে বিক্রি হচ্ছে। এ ছাড়া ডিম চাপ ২৫ টাকা, জিলাপি প্রতিটি ১৫ টাকা, সমুচা ১০ টাকা, অনথন ১৫ টাকা, শামি কাবাব ৪০ টাকা, চিকেন রোল ৪০ টাকা, চিকেন সাসলিক ৬০ টাকা, চিকেন হালিম ৬০০ টাকা, মাটন হালিম ৬৬০ টাকা, ফিরনি ২৮০ টাকা, জিলাপি ২৫০ টাকা, চিকেন বিরিয়ানি (সোনালি) ১৯০ টাকা, চিকেন বিরিয়ানি (ব্রয়লার) ১৬০ টাকা, বোরহানি লিটার ২০০ টাকা। 

দামপাড়া পুলিশ নারী কল্যাণ ভবনের হান্ডিতে ভিড়, ধাক্কাধাক্কি করে হালিম কিনতে দেখা গেছে অনেককে। এবার মাটন হালিম প্রতি কেজি ৭৪০ টাকা, চিকেন হালিম ৭০০ টাকা ও বিফ হালিম ৭২০ টাকা বিক্রি করছে তারা। মাটন চাপ প্রতি কেজি ১ হাজার টাকা, বিফ চাপ ৯০০ টাকা, চিকেন বিরিয়ানি ২৫০ টাকা, হায়দ্রাবাদি বিরিয়ানি ২৭০ টাকা, মাটন নেহারি প্রতিটি ২৫০ টাকা, চিকেন সাসলিক ১০০ টাকা, চিকেন ফ্রাই ৬০ টাকা, তান্দুরি চিকেন ১৩০ টাকা বিক্রি করা হচ্চে। 

হান্ডির পাশেই ধাবাতে মাটন হালিম কেজি ৭৪০ টাকা, বিফ হালিম ৭২০ টাকা, চিকেন হালিম ৭২০ টাকা, দই বড়া ২ পিস ১৭০ টাকা, শাহি জর্দা ৩২০ টাকা, শাহি জিলাপি ৪৬০ টাকা, মাটন ল্যাম্ব রোস্ট কেজি ১ হাজার ৫০০ টাকা, মাটন নেহারি ১ হাজার ২০০ টাকা, চিকেন হায়দ্রাবাদি বিরিয়ানি ৩৫০ টাকা, রেশমি কাবাব ৮০ টাকা, বটি কাবাব ৮০ টাকা, বিফ মেজবানি ১ হাজার ১০০ টাকা, কাবলি চনা ৩৬০ টাকা বিক্রি হচ্ছে। চকবাজারের গুলজারের সাইমন হোটেল ও সবুজ হোটেল, নিউ মার্কেট, লালখান বাজার, বহদ্দারহাট ও এম এ আজিজ স্টেডিয়ামের ভিআইপি রেস্টুরেন্টেও ভিড় ছিল ইফতারির জন্য।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর