২৫ মার্চ, ২০২৩ ১৪:০১

মোরেলগঞ্জে গণহত্যা দিবসে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জে গণহত্যা দিবসে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ

মোরেলগঞ্জে গণহত্যা দিবসে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ

জাতীয় গণহত্যা দিবস উপলক্ষে বাগেরহাটের মোরেলগঞ্জে বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণসহ নানা কর্মসূচি পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে শনিবার বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করেছেন উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, থানা পুলিশ ও জনপ্রতিনিধিরা।

এদিন সকাল ৯টায় জিউধরা ইউনিয়নের লক্ষীখালী গ্রামের বধ্যভূমিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম তারেক সুলতান, বীর মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী খান, থানার ওসি মো. সাইদুর রহমান ও জিউধরা ইউনিয়ন চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বাদশা।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। সভায় ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে পাকবাহিনীর অপারেশন সার্চলাইটের নীল নকশা অনুযায়ী গণহত্যায় শহীদদের স্মরণে আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা এবি সিদ্দিক, উপজেলা প্রকৌশলী মো. আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা গৌতম কুমার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবির, বিআরডিবি কর্মকর্তা সামছুল হক ও আনসার ভিডিপি কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাদের দেওয়া তথ্য অনুযায়ী, ২৫ মার্চ রাতের গণহত্যায় মোরেলগঞ্জের ৫টি গ্রামে ২৪০ জন শহীদ হয়েছেন। এর মধ্যে  লক্ষীখালী গ্রামের গোপাল চাঁদ সাধু ঠাকুরের বাড়িতে ১৬৯, চন্ডিপুর গ্রামে ২৭ জন, শাখারীকাঠি গ্রামে ৩০ জন, তেতুঁলবাড়িয়া গ্রামে ৩ জন ও দৈবজ্ঞহাটিতে ১১ জন শহীদ হয়েছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর