২৫ মার্চ, ২০২৩ ১৪:৪৬

তিন দিনের ছুটি নিয়ে সাত মাস অনুপস্থিত প্রাণিসম্পদ কর্মকর্তা!

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

তিন দিনের ছুটি নিয়ে সাত মাস অনুপস্থিত প্রাণিসম্পদ কর্মকর্তা!

পারিবারিক কারণ দেখিয়ে ৩ দিনের ছুটি নিয়ে ৭ মাস ধরে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুরেজা তালুকদার। এদিকে তার অনুপস্থিতির কারণে একটি প্রকল্পের পুরো অর্থ ফিরে গেছে। এছাড়াও বাধাগ্রস্ত হয়েছে বিভিন্ন প্রকল্পের কাজ। 

একটি সূত্রে জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রণিসম্পদ কর্মকর্তা আবুরেজা তালুকদার তার মেয়েকে বিশ্বাবিদ্যালয়ে ভর্তির অজুহাতে পারিবারিক কারণ দেখিয়ে গত বছরের ১৫ আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত ৩ দিনের ছুটি নিয়ে অফিস ত্যাগ করেন। এরপর প্রায় ৭মাস অতিবাহিত হলেও তিনি কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন। এদিকে ৭ মাস পর গত ১৩ মার্চ অফিসে এসে আবারও ছুটির আবেদন দিয়ে চলে গেছেন। সূত্র মতে, সদর উপজেলা প্রণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুরেজা তালুকদার প্রায় ৭মাস ধরে অফিসে না আসায় তাকে দফায় দফায় লিখিত তলব করেছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। তারপরও তিনি কোন উত্তর দেননি। এমন অবস্থায় ৩ দিনের ছুটি ৩ মাস গড়ালে তাকে অন্যত্র বদলির আদেশ দেয় প্রাণিসম্পদ দপ্তর। কিন্তু পুরাতন দায়িত্ব কাউকে না দিয়ে নতুন কর্মস্থলেও যোগদান না করে অনুপস্থিত রয়েছেন তিনি। 

এই প্রসঙ্গে সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের অফিস সহকারী তরিকুল ইসলাম বলেন, গত ৭ মাসে একদিনও অফিসে আসেননি ইউএলও মো. আবুরেজা তালুকদার। এমনকি তার অনুপস্থিতির কারণে একটি প্রকল্পের পুরো অর্থ ফিরে গেছে। এছাড়াও বাধাগ্রস্ত হয়েছে বিভিন্ন প্রকল্পের কাজ।

অন্যদিকে ভেটেরিনারি সার্জন ডা. মো. আখতারুজ্জামান বলেন, ২০২২ সালের ১৪ আগস্ট ডা. আবুরেজা তালুকদার সর্বশেষ অফিস করেছেন। এরপর গত ১৩ মার্চ হঠাৎ করেই দীর্ঘ ৭ মাস পর অফিসে এসেছিলেন। এরপর গত কয়েকদিনে আর আসেননি। এমনকি এই ৭ মাসের মধ্যে তার বদলির আদেশ হলেও এখানকার চার্জ বুঝিয়ে দেননি তিনি। তবে ১৩ মার্চ এসে অনুপস্থিতির কারণ জানিয়ে আবারও ছুটির আবেদন করেছেন বলে তিনি জানান। তিনি আরো বলেন, ডা. আবুরেজা তালুকদারের অনুপস্থিতির কারণে অফিসের আর্থিক ব্যবস্থাপনার সব কার্যক্রম বন্ধ ছিল। তবে কাজের গতি ঠিক রাখতে কর্তপক্ষের নির্দেশে গত ৪ মার্চ থেকে তিনি দায়িত্ব পালন করছেন। 

এদিকে এলইও ডা. শামীমা নাসরিন জানান, আবুরেজা তালুকদার প্রায় ৭ মাস ধরে অফিস না আসায় প্রকল্পের কাজ যখন আটকে গিয়েছিল তখন ভেটেরিনারি সার্জন ডা. মো. আখতারুজ্জামানকে দায়িত্ব দেয়া হয় এবং তিনি কাজগুলো করিয়ে নিয়েছেন। তার অনুপস্থিতির কারণে বিভিন্ন সমস্যার মধ্যে দিয়ে তাদের অফিসের কাজ করতে হচ্ছে বলেও জানান তিনি। 

এ ব্যাপারে সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আবুরেজা তালুকদারে সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। 

এই প্রসঙ্গে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান জানান, ডা. মো. আবুরেজা তালুকদারের বিষয়ে বিভিন্ন অভিযোগ রয়েছে। তিনি গত বছরের আগস্টের ১৫ থেকে ১৭ তারিখ মোট ৩দিনের ছুটি নিয়ে বিনা অনুমতিতে অনুপস্থিত ছিলেন। কিন্তু গত ১৩ মার্চ এখানে যোগদান করে আবার ছুটি নিয়েছেন। তবে দীর্ঘ সময় অনুপস্থিত থাকায় তাকে বারবার নোটিশ দেওয়া হলেও তিনি কর্ণপাত করেননি। এমন অবস্থায় গত বছরের নভেম্বর থেকে তার বেতন বন্ধ করেছে কর্তৃপক্ষ। এমনকি তার একটি প্রমোশনও আটকে দেওয়া হয়েছে। চাকরিবিধি অনুযায়ী তার সর্বোচ্চ শাস্তি হয়েছে। তবে কি কারণে তিনি অনুপস্থিত ছিলেন তা এখনো জানতে পারেননি তিনি।।


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর