২৭ মার্চ, ২০২৩ ১৬:৩৩

পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নাম করে প্রতারণা, আটক ২

কুমিল্লা প্রতিনিধি

পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নাম করে প্রতারণা, আটক ২

প্রতারণার অভিযোগে আটক দুই ব্যক্তি

পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নাম করে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে র‌্যাব। প্রযুক্তির সহায়তায় রবিবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-কুমিল্লা নগরীর ধর্মসাগরপাড় এলাকার মো. শামসুল হকের ছেলে আইনজীবী পরিচয় দেওয়া মো. এহতেশামুল হক নোমান (৩৪) ও তার শ্যালক বুড়িচং উপজেলার বাহেরচর এলাকার জাহিদ হাসান ভূঁইয়া (২১)।

সোমবার কুমিল্লা র‌্যাব ১১-এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মার্চ মাসের প্রথমে র‌্যাব অফিসে একটা অভিযোগ আসে। তাতে উল্লেখ করা হয় কয়েকজন শিক্ষানবিশ আইনজীবীকে পরীক্ষায় পাস করিয়ে দেওয়ার নাম করে ভুয়া আইনজীবী পরিচয় দেয়া নোমান ও তার শ্যালক জাহিদ কয়েক ধাপে অর্ধকোটি টাকা হাতিয়ে নেয়। প্রতারণার বিষয়টি বুঝতে পেরে শিক্ষানবিশ আইনজীবীরা তাকে খুঁজে না পেয়ে র‌্যাব অফিসে অভিযোগ দেন। প্রযুক্তির সহায়তায় র‌্যাব রবিবার রাতে তাদের গ্রেফতার করে।

গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে জানা যায়, এই অর্ধকোটি টাকা হাতিয়ে নিতে ভুয়া অ্যাডভোকেট নোমান ও তার শ্যালক প্রতারণার সব ধাপ পার করে। গ্রেফতারের সময় এই দুজনের কাছ থেকে বিপুল পরিমাণ ভুয়া ভিজিটিং কার্ড, বার কাউন্সিল এমসিকিউ পরীক্ষার উত্তরপত্র, আইন সম্পর্কিত প্রশ্নপত্র ও উত্তরপত্র, ভুয়া আইডি কার্ড, ভুয়া সার্টিফিকেট, হলফনামা, একটি এটিএম কার্ড, একটি সিটি ব্যাংকের চেকবই, স্ট্যাম্প, কথোপকথনের স্ক্রিনশট, দুটি পেনড্রাইভ, দুটি আইনজীবী সংবলিত মনোগ্রাম, একটি কম্পিউটার ও অন্যান্য সরঞ্জামাদি, পাঁচটি মোবাইল ও নগদ ১৮ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতার দু’জনকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর