২৭ মার্চ, ২০২৩ ২০:৩০

৮৯৯ মুক্তিযোদ্ধাকে মসিকের সংবর্ধনা

ময়মনসিংহ প্রতিনিধি

৮৯৯ মুক্তিযোদ্ধাকে মসিকের সংবর্ধনা

৮৯৯ মুক্তিযোদ্ধাকে মসিকের সংবর্ধনা

ময়মনসিংহ নগরীতে বসবাসরত ৮৯৯ জন শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধিত করেছে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)। সোমবার দুপুরে নগরীর টাউন হলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। এ সময় তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। আমাদের সকল অবস্থান ও সকল সাফল্যের দাবিদার এই বীর সেনানীরা। তারা যদি রক্ত দিয়ে দেশ স্বাধীন না করতেন, তবে এর কিছুই সম্ভব হতো না। তৃতীয় শ্রেণির নাগরিক হয়ে আমাদের বসবাস করতে হতো। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধাবোধ, দায়িত্ববোধ এবং কৃতজ্ঞতাবোধ থেকেই আমরা প্রতি বছর এ সংবর্ধনার আয়োজন করে থাকি।

তিনি আরও বলেন, সিটির বীর মুক্তিযোদ্ধাদের একটি হোল্ডিং ও পানির কর মওকুফের সিদ্ধান্ত আমাদের রয়েছে। এর ধারাবাহিকতায় কর মওকুফ সনদ প্রদান করা হচ্ছে। এছাড়াও মুক্তিযোদ্ধারা দুইতলা পর্যন্ত ভবনের নকশা অনুমোদনে বিনামূল্যে আবেদন করতে পারছেন।

এসময় সিটির বীর মুক্তিযোদ্ধাদের জন্য সাবমার্সিবল স্থাপনের ফি মওকুফ এবং সিটির নতুন সড়কসমূহ বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিকের নামে নামকরণের ঘোষণা দেন মেয়র। এছাড়াও বীর মুক্তিযোদ্ধাদের জন্য পৃথক কবরস্থান নির্মাণের ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে মসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলর, ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির পিপি কবির উদ্দিন ভূইয়া, সাবেক জেলা কমান্ডার সেলিম সাজ্জাদ ও মো. আব্দুর রব, ময়মনসিংহ জেলা নাগরিক আন্দোলনের সাধারণ সম্পাদক নূরুল আমিন কালাম, ময়মনসিংহ সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি সৈয়দ রফিকুজ্জামান, ময়মনসিংহ মহানগর মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সদস্য সচিব সেলিম সরকার, সাবেক উপজেলা কমান্ডার আবুল কালাম আজাদ ও খালেক শিকদার, রেলওয়ে প্রাতিষ্ঠানিক কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ বক্তব্য রাখেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর