৩১ মার্চ, ২০২৩ ১৮:১৪

‘প্রতিবাদকারী’ পাপলুর পদ স্থগিত

নিজস্ব প্রতিবেদক, সিলেট

‘প্রতিবাদকারী’ পাপলুর পদ স্থগিত

সিলেট জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি নিয়ে অসন্তোষ ও ক্ষোভ প্রকাশ করায় কারণ দর্শাতে বলা হয়েছিল যুগ্ম সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান পাপলুকে। সেই ঘটনার পর এবার তার পদ স্থগিত করে দলীয় সবধরণের কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল শুক্রবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক পত্রে এই নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে আগামী ৩০ জুন পর্যন্ত (তিন মাস) আপনার পদ স্থগিত করা হয়েছে। এই সময়ের মধ্যে আপনাকে ওই পদ ব্যবহারসহ দলীয় কর্মকাণ্ডে অংশ নেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানানো হচ্ছে।’

গত ১৯ মার্চ সিলেট জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্র থেকে কমিটি ঘোষণার পর সিলেটে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের দেখা দেয়। কমিটিতে ত্যাগীদের বাদ দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নিজেদের পছন্দের লোকজন দিয়ে কমিটি করেছেন বলে অভিযোগ ওঠে। ২১ মার্চ দলীয় কর্মসূচিতে অংশ নিতে সিলেটে যান স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ওই সময় তার কাছে কমিটি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন পাপলুসহ দলের কয়েকজন নেতা। এরপর পাপলুকে শোকজ করা হয়। পরে তার পদ স্থগিতের নোটিশ দেওয়া হয়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর