১ এপ্রিল, ২০২৩ ১২:১৯

ফুলপুরে রাশিদা হত‍্যার অভিযোগে গ্রেফতার ১

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে রাশিদা হত‍্যার অভিযোগে গ্রেফতার ১

ময়মনসিংহের ফুলপুরে রাশিদা (৫০) হত্যার অভিযোগে নাজিম উদ্দিন ওরফে নাইজ্জা (৪৫) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার ফুলপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছে।

আদালতে তিনি এ ঘটনার সাথে জড়িত বলে জবানবন্দি দিয়েছেন। নাইজ্যা উপজেলার ছনধরা ইউনিয়নের বাঁশাটী গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে।

জানা গেছে, গত ২৯ মার্চ সকালে উপজেলার ছনধরা ইউনিয়নের পূর্ব বাঁশাটী গ্রামের একটি ভুট্টা ক্ষেত থেকে অপরিচিত এক নারীর অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে তার পরিচয় মিলে। এটি হরিণাদী গ্রামের কফিল উদ্দিনের মেয়ে রাশিদার মরদেহ বলে তার সৎবোন ও মেয়ে সনাক্ত করে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, চার সন্তানের জননী রাশিদার স্বামীর সঙ্গে প্রায় ৭-৮ বছর আগেই বিচ্ছেদ হয়ে যায়। এরপর তিনি হরিণাদী গ্রামে বাবা কফিল উদ্দিনের বাড়িতে বসবাস করতেন। গত রবিবার বাবার বাড়ি থেকে তিনি বের হওয়ার পর আর ফেরেননি।

এদিকে, ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন ময়নাতদন্তের জন্য তার লাশ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। এরপর পুলিশ এর আসল রহস্য উদ্ঘাটনে নামে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জানতে পারে রাশিদার সাবেক স্বামীর নাম আব্দুস সালাম। আর বর্তমান স্বামীর নাম তুলা মিয়া। লাশের অবস্থা দেখে ফুলপুর থানা পুলিশ প্রাথমিকভাবে ধারণা করে যে, এটি একটি পরিকল্পিত হত‍্যাকাণ্ড। 

পরে বিষয়টি ময়মনসিংহের পুলিশ সুপার মাছুম আহম্মদ ভুঞাকে অবগত করানো হয়। এরপর তার নির্দেশনায় ও ফুলপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদারের তত্ত্বাবধানে ফুলপুর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন এর রহস্য উদ্ঘাটনে নামেন। তিনি এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোফাখখির উদ্দিনকে দায়িত্ব দেন। পরে মোফাখখির তার  সঙ্গীয় এসআই সুমন মিয়া,  এএস আই শহিদুল ইসলাম, এএসআই  রতন চৌধুরী ও এএসআই মিজানসহ একটি টিম নিয়ে ঘটনার পর থেকে বিরতিহীনভাবে কাজ করে  ১৮ ঘণ্টার মধ্যে তথ‍্য প্রযুক্তি ও বিশ্বস্থ সোর্সের সহযোগিতায় ঘটনায় জড়িত আসামি নাজিম উদ্দিন ওরফে নাইজ্জাকে গ্রেফতার করে। পরে আসামিকে নিয়ে অভিযান পরিচালনা করে তার দেওয়া তথ‍্য ও স্বীকারোক্তি মতে এ হত্যাকাণ্ডের  ঘটনায় মৃতভিকটিম রাশিদার ব‍্যবহৃত মোবাইল ফোন  ঘটনাস্থলের ৪০-৪৫ গজ দূরে ধান ক্ষেত থেকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, আসামিকে আদালতে প্রেরণ করলে তিনি এ ঘটনায় জড়িত থাকার বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দী গ্রহণ শেষে আদালত আসামি নাজিম উদ্দিন ওরফে নাইজ্জাকে জেল হাজতে পাঠান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর