২ এপ্রিল, ২০২৩ ১৪:২৪

লক্ষ্মীপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

লক্ষ্মীপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, উপকার ভোগীর মধ্যে অনুদানের চেক ও হুইলচেয়ার বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ। "রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্বগঠন" শিরোনামে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো নুরুল ইসলাম পাটওয়ারী এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুর রহমান, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও জেলা কমিটির সহ-সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ, বীর মুক্তিযোদ্ধা বশির আহমেদ, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. শরীফ হোসেন, শহর সমাজসেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর। লক্ষ্মীপুর প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের ডা. নিরূপম সরকার, লক্ষ্মীপুর নন্দন অটিজম এন্ড এনডিডি স্কুল এর পরিচালক রাজু আহম্মেদ প্রমুখ। 
আলোচনা সভা শেষে উপকারভোগীদের মধ্যে ৩৪ জন প্রতিবন্ধীকে হুইলচেয়ার ও ৮১ জন উপকারভোগীদের মধ্যে ৬ লাখ ৫৫ হাজার টাকার অনুদানের চেক তুলে দেন অতিথিবৃন্দ। এর আগে অটিজম সচেতনতা বিষয়ে প্রামাণ্য চিত্র প্রদর্শনী করা হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর