২ এপ্রিল, ২০২৩ ১৪:৪০

পানগুছি নদীতে চোরাই কয়লাসহ আটকের ঘটনায় ১২ জনের নামে মামলা

মোরেলগঞ্জ প্রতিনিধি

পানগুছি নদীতে চোরাই কয়লাসহ আটকের ঘটনায় ১২ জনের নামে মামলা

বাগেরহাটের মোরেলগঞ্জ পানগুছি নদী থেকে একটি লাইটার জাহাজে কয়লা পাচারে জড়িত ১১ জন শ্রমিককে আটকের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। সন্ন্যাসী নৌ ফাঁড়ি পুলিশের পরিদর্শক মো. শরিফুল ইসলাম বাদি হয়ে শনিবার দিবাগত রাতে থানায় মামলাটি করেন। মামলায় পঞ্চকরণ ইউনিয়নের ৭ নং ওয়ার্ড মেম্বার বিল্লাল আকনসহ চার উপজেলার ৭ গ্রামের ১২ জন আছেন এজাহার নামীয় আসামি। এর মধ্যে ১১ জন গ্রেফতার ও ইউপি সদস্য বেল্লাল আকন পলাতক রয়েছেন।

গ্রেফতার হওয়া আসামিরা হচ্ছেন, মোরেলগঞ্জের কুমারিয়াজোলা গ্রামের নান্টু খান, খাইরুল খান ও খলিল শেখ। মোংলা উপজেলার কুমারখালী গ্রামের বাহাদুর হোসেন, ইন্দুরকানি উপজেলার মধ্য কলারন গ্রামের জাহাঙ্গীর খান, কলারণ গ্রামের রাজ্জাক মৃধা, হালিম হাওলাদার, বিল্লাল হোসেন ও বালপিাড়া গ্রামের বাচ্চু মৃধা ও চরবলেশ্বর গ্রামের ইলিয়াস খান। ভাণ্ডারিয়া উপজেলার দারুলহুদা গ্রামের শামীম হাসান।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে অজ্ঞাত পরিচয়ের একটি জাহাজ থেকে কয়লা চুরি করে লাইটার জাহাজে করে মোরেলগঞ্জের দিকে নিয়ে যাচ্ছিল আটককৃতরা। এ সময় ৯৯৯ নম্বরের মাধ্যমে খবর পেয়ে নৌ ফাঁড়ি পুলিশের সদস্যরা এদেরকে পানগুছি নদীর পঞ্চকরণ এলাকা থেকে জাহাজসহ আটক করে। জাহাজে প্রায় ৪০ টন কয়লা রয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর