২ এপ্রিল, ২০২৩ ১৮:০৪

সৈয়দ নজরুলের কন্যা হওয়ায় বিএনপি-জামায়াত জোট সরকার আমাকে চাকরি দেয়নি: এমপি লিপি

কিশোরগঞ্জ প্রতিনিধি

সৈয়দ নজরুলের কন্যা হওয়ায় বিএনপি-জামায়াত জোট সরকার আমাকে চাকরি দেয়নি: এমপি লিপি

কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি বলেছেন, ১৯৯০ সালে এমবিবিএস পাশ করেছি। পাশ করার পরই দেশে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় আসে। তখন চাকরির জন্য অনেক ইন্টারভিউ দিয়েছি। উচ্চতর ডিগ্রির জন্য পিজি হাসপাতালে ভর্তির আবেদন করেছি। ক্লিনিকে চাকরির জন্য চেষ্টা করেছি। কিন্তু যখনই তারা জেনেছে আমার বাবার নাম সৈয়দ নজরুল ইসলাম, এরপর আমাকে চাকরি দেয়নি। কঠিন এক দুঃসময় পার করেছে আমার পরিবার। পরে বড় ভাই সৈয়দ আশরাফুল ইসলামের নির্দেশ ও পরামর্শে ১৯৯৪ সালে বিদেশে চলে যাই। তিনি আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জ সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় সভায় এ কথা বলেন। 

ভাইয়ের মৃত্যুর পর বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার আমন্ত্রণে গণভবনে যাবার প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, তারা আমাকে বড় ভাইয়ের স্থলে রাজনীতির মাঠে নামিয়েছেন। রাজনীতিতে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যখন যেভাবে রাখবেন, আমি সেভাবেই থাকবো।

এমপি লিপি আরও বলেন, সৈয়দ নজরুলের কন্যা হিসেবে দেশের প্রতি, জনগণের প্রতি আমার এবং আমাদের পরিবারের দায়বোধ রয়েছে। তিনি বলেন, শেখ হাসিনার সরকার গত ১৪ বছরে যে উন্নয়ন করেছেন, সেটা বঙ্গবন্ধুকন্যার জন্যই সম্ভব হয়েছে। তৃণমূল পর্যায়ে ঘরে ঘরে সকল সুবিধা পৌঁছে দিচ্ছেন। বাংলাদেশের মান অনেক উঁচুতে নিয়ে গেছেন তিনি। বিদেশিরা এখন অনেক শ্রদ্ধার সঙ্গেই আমাদেরকে দেখে। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে আবারও ক্ষমতায় আনতে হবে এবং এর কোনো বিকল্প নেই বলে উল্লেখ করেন তিনি।

সাইফুল হক মোল্লা দুলুর সভাপতিত্বে এবং মুক্তিযুদ্ধের গবেষক ও ছড়াকার জাহাঙ্গীর আলম জাহানের সঞ্চালনায় অনুষ্ঠিত মত বিনিময় সভায় জেলা আওয়ামী লীগের শিল্প বিষয়ক সম্পাদক বাদল রহমানও বক্তব্য রাখেন।

স্থানীয় বিভিন্ন সমস্যার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমপি লিপি বলেন, সংশ্লিষ্ট সকলের সঙ্গে পরামর্শ করেই এ সকল সমস্যার সমাধান করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর