২৮ মে, ২০২৩ ২২:৫৪

নরসিংদীতে জোড়া খুন; গ্রেফতার ৩ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীতে জোড়া খুন; গ্রেফতার ৩ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নরসিংদীতে দুই ছাত্রদল নেতাকে গুলি করে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে নরসিংদী সদর উপজেলা মোড়ের প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন করা হয়। এতে জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মী, নিহতদের পরিবারের সদস্যসহ এলাকাবাসী অংশগ্রহণ করেন। মানববন্ধন শেষে জড়িতদের বিচারের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি দেয়া হয়। 

মানববন্ধনে হত্যার নির্দেশ দাতা ও এজাহার নামীয় আসামি কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্য়বাক খায়রুল কবির খোকনসহ হত্যায় জড়িত সকল আসামিকে দ্রুত গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয়। এর আগে শহরের আরশীনগর থেকে হত্যার প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নিহতের স্বজন ও পদবঞ্চিত নেতারা। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মানববন্ধনে যোগ দেয়। 

এদিকে জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতারকৃত জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎসহ ৩ জনকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মেহেদি হাসান এ রায় প্রদান করেন।

হত্যামামলায় জেলা যুবদলের সভাপতিসহ ৩ আসামিকে গ্রেফতার করে পুলিশ। হত্যাকাণ্ডের মূল রহস্য সহ অধিকতর তথ্য উন্মোচনের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা গ্রেফতারকৃত জেলা যুবদলের সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, চিনিশপুরের এলাকার কামাল হোসেন ও তার ভাতিজা রাসেল মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করেন। আদালত মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে রিমান্ড আবেদন না মঞ্জুর করে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ প্রদান করেন।

অন্যদিকে মানবন্ধনে বক্তব্য রাখেন নিহত ছাত্রদল নেতা সাদেকুরের বড় ভাই ও মামলার বাদী আলতাফ হোসেন, নিহতের স্বজন বীর মুক্তিযোদ্ধা তমিজ উদ্দিন, জেলা ছাত্রদলের বহিষ্কৃত সিনিয়র সহ-সভাপতি মাইন উদ্দিন ভুইয়া, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক জোবায়ের আহমেদ তুষার, ছাত্রদলের পদবঞ্চিত নেতা ফাহিম ভুইয়া অভি প্রমুখ।   

উল্লেখ, গত বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয় সংলগ্ন স্থানে পদবঞ্চিত ছাত্রদল নেতাদের মোটরসাইকেল শোভাযাত্রায় হামলা চালায় দুর্বৃত্তরা। এতে গুলিবিদ্ধ হওয়ার পর ঢাকা মেডিকেলে মারা যায় জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০)। এই ঘটনায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন ও তার স্ত্রী বিএনপির কেন্দ্রিয় বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানাসহ ৩০ জনের নাম উল্লেখ করে ও ৩৫ থেকে ৪০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন নিহতের ভাই আলতাফ হোসেন। এই মামলায় জেলা যুবদলের আহ্বায়ক মহসিন হোসাইন বিদ্যুৎসহ ৩ আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। এদিকে এই ঘটনায় নিহত আশরাফুল ইসলামের পিতার দাবি আশরাফুল ছাত্রদলের নেতা নয়। কর্মীও নয়। রাজনীতির সাথে তার কোনো সম্পর্ক নেই। সে একজন কলেজছাত্র।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর