৩১ মে, ২০২৩ ০৩:৩৩

র‍্যাবের হাতে ধরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি

অনলাইন ডেস্ক

র‍্যাবের হাতে ধরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি

ময়মনসিংহের চুরখাই এলাকায় চাচাতো ভাই ঈমান আলীকে হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি আবু বক্কর সিদ্দিককে (৪০) গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (৩০ মে) সদরের চুরখাই এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-১৪ ময়মনসিংহ কার্যালয়ের মিডিয়া অফিসার আনোয়ার হোসেন জানান, ইমান আলী (২৮) ও আবু বক্কর (৪০) তারা সম্পর্কে চাচাতো ভাই। ২০১০ সালের ৫ নভেম্বর ময়মনসিংহ সদরের চুরখাই মাঠপাড় এলাকায় ইমান আলীকে ডেকে নিয়ে যায় আবু বক্কর। পরবর্তীতে, ২০-২৫ জন মিলে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কুপিয়ে ইমান আলীকে জখম করে ফেলে রেখে যায়। আশপাশের লোকজন ঈমান আলীকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
 
র‌্যাব কর্মকর্তা বলেন, পরে ঈমান আলীর পিতা মো. ইদ্রিস আলী (৬৫) বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় সাক্ষ্যপ্রমাণ শেষে মূলহোতা মো. আবু বক্কর সিদ্দিক (৪০) সহ আসামি সাদ্দাম ও কালুর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত রোববার (২৮ মে) তাদের ৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। বর্তমানে আসামি সাদ্দাম ও কালু জেলহাজতে রয়েছে।
 
এরই ধারাবাহিকতায়, মঙ্গলবার সকাল ১১ টার দিকে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ময়মনসিংহ সদরের কোতোয়ালি থানার চুরখাই বাজার এলাকা হতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি মো. আবু বক্কর সিদ্দিককে গ্রেফতার করে। সিদ্দিক একই গ্রামের মোহাম্মদ হাসিম উদ্দিনের ছেলে।
 
র‌্যাবের মিডিয়া অফিসার আনোয়ার হোসেন বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আবু বক্কর সিদ্দিক বর্ণিত ঘটনার সঙ্গে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। পরে তাকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার উদ্দেশ্যে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।
 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর