৩১ মে, ২০২৩ ১৯:৩৩

কটিয়াদীতে শিশুসন্তানকে নির্যাতনের ঘটনায় বাবা গ্রেফতার

কিশোরগঞ্জ প্রতিনিধি:

কটিয়াদীতে শিশুসন্তানকে নির্যাতনের ঘটনায় বাবা গ্রেফতার

বাবা কর্তৃক পাঁচ বছরের শিশুকন্যাকে নির্যাতনের ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ঘটনাটি কিশোরগঞ্জের কটিয়াদী পৌরসভার ৭ নং ওয়ার্ডের বাগরাইট এলাকার।  

নির্যাতনের ভিডিও দেখে তৎপর হয় পুলিশ। পরে কটিয়াদী পৌরসভার ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাহফুজুর রহমান মিঠু (৩৫) বাদী হয়ে শিশুটির বাবা ইকবাল হোসেন (৩৫) ও সৎ মা মোছা. রাবেয়া আক্তারকে (২৫) আসামি করে একটি মামলা দায়ের করেন। 

বুধবার দুপুরে কটিয়াদী উপজেলার মসূয়া বেপারীপাড়া এলাকা থেকে আসামি ইকবালকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ের সভাকক্ষে আয়োজিত এক প্রেসব্রিফিংয়ে সাংবাদিকদের বিষয়টি অবহিত করেন পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ। পুলিশ সুপার জানান, নির্যাতনের ঘটনাটি ঘটে গত ১৭ এপ্রিল সকাল সাড়ে ১০টার দিকে। ইকবাল তার বসতঘরের সামনে শিশুটিকে লাঠি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। এক পর্যায়ে হত্যার উদ্দেশ্যে পা দিয়ে গলা চেপে ধরে। পরে তার শ্যালিকা (শিশুটির সৎ মায়ের ছোট বোন) গিয়ে শিশুটিকে উদ্ধার করেন।

ঘটনার খবর পেয়ে ৭ নং ওয়ার্ডের কাইন্সিলর মাহফুজুর রহমান মিঠু এলাকার গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে ঘটনাস্থলে গিয়ে ইকবাল ও তার পরিবারের লোকদেরকে এমন আচরণ না করার জন্য পরামর্শ দেন। কিন্তু ইকবাল উত্তেজিত হয়ে তার প্রথম সংসারের সন্তানদেরকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যান। পরে কাউন্সিলর বাদী হয়ে বুধবার কটিয়াদী থানায় একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার আরও জানান, ইকবাল তিনটি বিয়ে করেছেন। তার নির্যাতনে প্রথম স্ত্রী তাকে তালাক দিয়ে চলে যান। প্রথম স্ত্রী বর্তমানে সৌদি প্রবাসী। প্রথম স্ত্রীর সংসারে চার সন্তান রয়েছে। এই চার সন্তানের মধ্যে সবার ছোট মেয়েটির ওপরই নির্মম নির্যাতন চালায় এবং নির্যাতনের ভিডিও ধারণ করেন তার দ্বিতীয় স্ত্রী রাবেয়া। প্রথম স্ত্রীকে উচিত শিক্ষা দিতেই তার সন্তানকে এমন নির্যাতন করে ভিডিও ধারণ করা হয় বলে তদন্তে জানতে পারে পুলিশ। নির্যাতনের ভিডিওটি পুলিশ সুপারের নজরে আসে ২৮ মে।

নির্যাতিত শিশুটি বর্তমানে তার দাদির হেফাজতে রয়েছে বলে জানান পুলিশ সুপার।

বিডি প্রতিদিন/এএম

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর