৩ জুন, ২০২৩ ১৩:৫৮

নেত্রকোনায় পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা

প্রশিক্ষণ কর্মশালা

পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে নেত্রকোনায় সাংবাদিকদের নিয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের মোক্তারপাড়া জেলা প্রেসক্লাব হলরুমে দুই দিনব্যাপী কর্মশালার প্রথমদিনে উদ্বোধন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

গণমাধ্যম উন্নয়ন বিষয়ক সংগঠন সমষ্টির আয়োজনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ২০ জন সংবাদকর্মী এ কর্মশালায় অংশগ্রহণ করেন।

কর্মশালা সমন্বয়কারী সাংবাদিক আলপনা বেগমের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সদস্য সচিব অ্যাডভোকেট হাবিবুর রহমান খান, প্রশিক্ষণ প্রদানকারী সংগঠন সমষ্ঠির পরিচালক চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর মীর মাসরুর জামান, জি এইচ এ আই-এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম ও রেজাউল হক।

দিনব্যাপী বিভিন্ন ভিডিও চিত্র ও তথ্য উপাত্ত তুলে ধরে প্রশিক্ষণ প্রদান করেছেন চ্যানেল আইয়ের সিনিয়র নিউজ এডিটর ও সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান ও জি এইচ এ আই এর কমিউনিকেশন ম্যানেজার সারওয়ার ই আলম।

উদ্বোধনকালে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, বিভিন্ন দুর্ঘটনায় যেমন মৃত্যু ঘটছে প্রতিনিয়ত, তেমনি পানিতে ডুবে মৃত্যুর হার অনেক বেশি। কিন্তু এ বিষয়ে তেমন সচেতনতা নেই। তার মধ্যে শিশু মৃত্যুর হার অনেক বেশি। বিশেষ করে ৫ বছরের কম বয়সী শিশুরা এই পানিতে ডুবে মৃত্যুর শিকার হয়। কাজেই এমন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে সাংবাদিকরা বেশি করে প্রচার-প্রচারণা করলে এটি রোধ করা সম্ভব।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর