৪ জুন, ২০২৩ ১৬:৩৭

বগুড়ায় এক রাতে কবরস্থান থেকে ৮টি কঙ্কাল চুরি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় এক রাতে কবরস্থান থেকে ৮টি কঙ্কাল চুরি

বগুড়া শিবগঞ্জের মোকামতলায় এক রাতে কবরস্থান থেকে ৮টি কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। চুরি হওয়া কঙ্কালের মধ্যে পাঁচ পুরুষ ও তিনটি নারী রয়েছে। 

শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউপি’র মুরাদপুর উত্তরপাড়া গ্রামের একটি কবরস্থান থেকে গত শনিবার গভীর রাতে দুর্বৃত্তরা কঙ্কালগুলো চুরি করে নিয়ে গেছে বলে গ্রামবাসী ধারণা করছে।

স্থানীয়রা জানান, রবিবার সকালে স্থানীয় ফিরোজ নামে এক ব্যক্তি কবরস্থানের পাশে একটি আম গাছে আম পাড়তে এসে কবরের মাটি ও বাঁশ অগোছালো অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি জানাজানি হলে এলাকার লোকজন সেখানে জমায়েত হন। স্থানীয়রা তাদের মৃত স্বজনদের কবর দেখতে আসেন। পরে দেখা যায়, গত এক বছর আগে ওই গ্রামের বাসিন্দা পুলিশে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী আলিফ উদ্দিন, হামিদা বেগম, জরিনা বেগম, সুফিয়া বেগম, সাত মাস আগে আব্দুল হামিদ, দু’বছর আগে সোলেমান আলী, ১০ বছর আগে হাসান আলী ও ২০ বছর আগে মারা যাওয়া জহুরুল ইসলামের কঙ্কাল চুরি হয়েছে বলে। এ সময় একটি কবরের পাশে মৃত ব্যক্তির দাফনের কাপড় ও মাথার চুল দেখতে পেলেও কেউ কোন কঙ্কাল দেখতে পাননি। মাটি খোরা কবরের পাশে পানির বোতল, সিগারেটের আংশিক অংশ এবং মাটিতে পায়ের চলাচলের ছাপ দেখা গেছে। 

মোকামতলা ইউপি চেয়ারম্যান আহসান হাবীব সবুজ জানান, লোকমারফত খবর শুনে গ্রামবাসীকে থানায় জানাতে পরামর্শ দিয়েছি। এমন ঘটনা দুঃখজনক।

মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আশিক ইকবাল জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে, কঙ্কাল চুরি নাকি অন্য কোন অপরাধ সংগঠিত করার কৌশল তা খতিয়ে দেখতে পুলিশ কাজ করছে। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর