৬ জুন, ২০২৩ ১৯:২১
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

কারাগারে সেই বিএনপি নেতা চাঁদ, বিচার চেয়ে বিক্ষোভ আওয়ামী লীগের

ফরিদপুর প্রতিনিধি

কারাগারে সেই বিএনপি নেতা চাঁদ, বিচার চেয়ে বিক্ষোভ আওয়ামী লীগের

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দায়ের করা মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কঠোর পুলিশী প্রহরায় চাঁদকে ফরিদপুর আদালতে আনা হয়। পরে তাকে ফরিদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১নং আমলী আদালতের বিচারক তরুন বাছারের আদালতে হাজির করা হয়। দুইপক্ষের আইনজীবীদের কথা শোনার পর বিজ্ঞ বিচারক আবু সাঈদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে পুলিশী প্রহরায় ফরিদপুর কারাগারে পাঠানো হয়।

সরেজমিন আদালত চত্বরে গিয়ে দেখা যায়, সকাল সাড়ে নয়টা থেকেই আদালত প্রাঙ্গণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রাখা হয়েছে। সেখানে সকাল থেকেই জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফের নেতৃত্বে কয়েকশ নেতা-কর্মী অবস্থান নেয়। তারা এসময় আবু সাঈদ চাঁদের একটি কুশপুতুল দাহ করে। বেলা পৌনে ১১টার দিকে একটি পুলিশ ভ্যানে করে আবু সাঈদ চাঁদকে আদালত প্রাঙ্গণে আনা হলে সেখানে উপস্থিত আওয়ামী লীগের নেতা-কর্মীরা বিচার চেয়ে নানা স্লোগান দেয়। এসময় তারা আবু সাঈদকে উদ্দেশ্য করে জুতা প্রদর্শন করে ও ডিম ছুড়ে মারে। সাড়ে ১১টার সময় আদালতের কাঠগড়ায় উঠানো হয়। আদালতের বিচারক তরুণ বাছার কয়েক মিনিটের মধ্যে কার্যক্রম শেষ করেন। তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে পুলিশী প্রহরায় আবু সাঈদকে ফরিদপুর জেলা কারাগারে পাঠানো হয়। কারাগারে নেবার সময় আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা পাল্টাপাল্টি স্লোগান দিলেও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মামলার বাদী ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হকের আইনজীবী জাহিদ বেপারী বলেন, আবু সাঈদ চাঁদকে গ্রেফতার দেখানো হয়েছে। এ মামলার পরবর্তী শুনানি আগামী ১৩ জুলাই ধার্য করা হয়েছে। 

উল্লেখ্য, রাজশাহী বিএনপি কর্তৃক আয়োজিত এক সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেবার অভিযোগে গত ২৩ মে ফরিদপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ২০ কোটি টাকার মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। মামলাটি আমলে নিয়ে তা কোতয়ালী থানার ওসিকে তা নথিভুক্ত করার আদেশ দেন।

এদিকে, বেলা সাড়ে ১১টার দিকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে আদালত এলাকায় বিক্ষোভ সমাবেশ করে আওয়ামী লীগ। এসময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ। সমাবেশ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকিদাতা আবু সাঈদ চাঁদের কঠোর শাস্তির দাবি জানানো হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর