২০ নভেম্বর, ২০২৩ ১২:১৪

বগুড়ায় পেট্রল ঢেলে ট্রাকে আগুন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া


বগুড়ায় পেট্রল ঢেলে ট্রাকে আগুন

এক তরফা নির্বাচনের তফসিল বাতিল করে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি ও সমমনা দলের ডাকা হরতালে তেমন কোন প্রভাব পড়েনি বগুড়ায়। জেলা শহরের বিভিন্ন রুটে দূরপাল্লার যানবাহন চলাচল করেছে। দোকান পাট, বিপনি বিতান কম খোলা থাকলেও শহরের পরিবেশ ছিলো স্বাভাবিক। তবে রবিবার ভোরে একটি ট্রাকে আগুন দিয়েছে হরতালের সমর্থকরা। 

বগুড়া সদর উপজেলার ঘোড়াধাপ বন্দরে দাঁড়িয়ে থাকা ট্রাকে পেট্রল ঢেলে আগুন দেয়। ট্রাকটির চালকের আসন ও চালক কেবিন পুড়ে ভস্মিভূত হয়। জেলার শাজাহানপুরে তামিম গ্রুপের একটি গাড়িতে আগুন দেয় হরতাল সমর্থকরা। স্থানীয়রা দ্রুত আগুন নিভিয়ে ফেলেন। এ ছাড়া সকালে শহরের সিটি স্কুল গেটে কে বা কারা একটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এর মধ্যে একটি ককটেল অবিস্ফোরিতভাবে পড়ে থাকতে দেখা যায়। পরে সেটি নিষ্ক্রীয় করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

পার্কিং করা ট্রাক মালিক মোঃ আব্দুল করিম জানান, বগুড়া শহরের ঘোড়াধাপ বন্দরে ট্রাক পার্কিং করা ছিলো। রবিবার ভোরে গ্রামবাসীর মাধ্যমে খবর পেয়ে দেখি ট্রাকে আগুন জ্বলছে। দুর্বৃত্তরা গাড়িতে পেট্রল ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায়। গ্রামবাসীর সহযোগিতায় আগুন নিভিয়ে ফেলা হয়। জামায়াতে ইসলামী বগুড়া শহর শাখা হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে। রবিবার সকাল সোয়া ৭টায় শহরের কলোনী এলাকায় টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন। এদিকে হরতালবিরোধী মিছিল সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। শহরের সাতমাথাস্থ দলীয় কার্যালয় থেকে দুপুরে মিছিল শুরু হয়। পরে সাতমাথায় মুজিব মঞ্চে সমাবেশে মিলিত হয়। জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এর নেতৃবৃন্দ এতে বক্তব্য প্রদান করেন। 

বগুড়া সদর থানার উপ পরিদর্শক তয়ন কুমার মন্ডল জানান, দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে আগুন লাগিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। যারা এই অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে তাদের শনাক্ত করে আইনের আওতায়  আনা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর