৫ ডিসেম্বর, ২০২৩ ২০:০০

বলাৎকারের ২২ দিন পরও গ্রেফতার হয়নি আসামি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বলাৎকারের ২২ দিন পরও গ্রেফতার হয়নি আসামি

বগুড়ার শিবগঞ্জে প্রথম শ্রেণীতে পড়ুয়া স্কুলছাত্র (৮) বলাৎকারের ঘটনায় ২২ দিন পার হলেও আসামি রজব আলীকে (৪৫) গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে মামলা তুলে নেওয়ার জন্য বাদীর উপর আসামিপক্ষ চাপ দিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এইসব ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে শিশুটির পরিবার ও গ্রামবাসী। তবে পুলিশ বলছে, মামলার পর থেকে পলাতক রজব আলিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

গত ১৩ নভেম্বর উপজেলার কিচক ইউনিয়নের উত্তর বেলাই গ্রামের মৃত আকবর আলীর ছেলে রজব আলীর বিরুদ্ধে শিশুটিকে বলাৎকারের অভিযোগ উঠে। বাড়িতে কেউ না থাকার সুযোগে শিশুটিকে বলাৎকারের করে রজব। ওই ঘটনার পর মোটা অঙ্কের অর্থের বিনিময়ে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন তিনি। পরদিন শিশুটির বাবা বাদী হয়ে ১৪ নভেম্বর শিবগঞ্জ থানায় বাবা মামলা করেন। এরপর থেকেই রজব পলাতক আছেন।

মামলার এজাহারের সাক্ষী ওই গ্রামের গৃহবধূ ঝর্ণা খাতুুন বলেন, গত ১৩ নভেম্বর দুপুরে শিশুটিকে নিয়ে রজবকে তার বাড়িতে যেতে দেখি। প্রতিবেশি হওয়ায় কোনো সন্দেহই তখন কাজ করেনি। ওই দিন বিকেলে গ্রামে একটি মেলার আয়োজন ছিল। সেখানে রজব শিশুটিকে ফুচকা কিনে দেন। সন্ধ্যার দিকে ওই শিশুর বাড়ি থেকে চিৎকারের শব্দ পেয়ে সেখানে যাই। ওখানে গিয়ে দেখি শিশুটির রক্তক্ষরণ হচ্ছে আর কান্নাকাটি করছে। তখন সে জানায় রজব তার বাড়িতে নিয়ে বলাৎকার করেছে।

এদিকে ১৪ নভেম্বর মামলা দায়েরের পর পুলিশ শিশুটিকে উদ্ধার করে শারীরিক পরীক্ষা আর চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) ও হাসপাতালে পাঠায়। সেখানে ২০ নভেম্বর দুর্বৃত্ত তিনজন যুবক গিয়ে চিকিৎসাধীন শিশু ও তার বাবাকে প্রাণনাশের হুমকি দেয়। দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যরা সেখানে গেলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে এই ঘটনায় বগুড়া সদর থানায় একটি সাধারণ ডায়েরি দায়ের করেন শিশুর বাবা। এছাড়াও রজবের ভাই আবুল কালাম গত রবিবার উত্তর বেলাই গ্রামে শিশুটির বাড়িতে গিয়ে আবারও প্রকাশ্যে হুমকি দিয়ে গালিগালাজ করে।

বগুড়া ছিলিমপুুর (মেডিকেল) পুলিশ ফাঁড়ির এসআই আনিছুর রহমান জানান বলাৎকারের শিকার শিশু ও তার বাবাকে হুমকি দেওয়ার বিষয়টি সত্য। খবর পেয়ে সেখানে যাওয়ার আগেই দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে শিবগঞ্জ থানা পুলিশকে অবহিত করে একটি সাধারণ ডায়েরি করা হয়।

হুমকি দেওয়ার অভিযোগ অস্বীকার করে আবুল কালাম বলেন, ওই শিশুর পরিবারের সাথে কোন কথাই হয়নি। তারা মিথ্যা অভিযোগ দিয়ে আমার ভাইসহ পুরো পরিবারকে হয়রানি করছে।

শিশুটির বাবা জানান, বালাৎকারের এত দিন পরও রজব গ্রেফতার না হওয়ায় সামাজিক ও মানসিক দুশ্চিন্তায় আছেন তারা। শিশুর ভবিষ্যৎ নিয়েও নানা শঙ্কা তৈরি হয়েছে।

শিবগঞ্জ থানা পুলিশের ওসি আব্দুর রউফ জানান, অভিযুক্ত রজবকে গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে। কয়েকদফা অভিযানও হয়েছে। নিয়মিত শিশুটির খোঁজ খবর রাখা হচ্ছে। তাদের নিরাপত্তা নিয়ে শঙ্কার কিছু নেই।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর