শিরোনাম
৬ ডিসেম্বর, ২০২৩ ২১:০৯

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার, গ্রেফতার ৩

গাজীপুর প্রতিনিধি

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার, গ্রেফতার ৩

বিভিন্ন সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ও গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নামে নামে ভুয়া ফেসবুক আইডি ব্যবহার করে প্রতারণা এবং বিকাশ প্রতারণার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)।

বুধবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (অপরাধ, দক্ষিণ) মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, গাজীপুর মহানগর গোয়েন্দা (দক্ষিণ) বিভাগে কর্মরত অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: ফজলুল করিমের নাম ও ছবি ব্যবহার করে এক ব্যক্তি ভ‚য়া ফেসবুক আইডি তৈরি করে আউট সোর্সিং-এ চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন লোকজনের নিকট থেকে নগদ ও বিকাশের মাধ্যমে অর্থ আত্মসাৎ করে আসছিল। এ প্রেক্ষিতে জিএমপি সাইবার টিমের সদস্যরা মঙ্গলবার জামালপুর জেলার সরিষাবাড়ী থানা এলাকায় অভিযান পরিচালনা করে ভুয়া ফেসবুক একাউন্ট ব্যবহারকারী ব্যক্তিকে গ্রেফতার করে। তার নাম মো: লিটন মিয়া (২২)। তিনি জামালপুর জেলার সরিষাবাড়ি থানার বাঘমারা এলাকার মো: আলহাজ মিয়ার ছেলে। 

অপরদিকে বিকাশ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার এবং ৪৫ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে শেরপুরের শ্রীবরদী থানার তাতীহাটি পূর্বপাড়া এলাকার মো: সুরুজ মিয়ার ছেলে মো: আকিল হাসান ওরফে আকিল ও গাজীপুরের কালিয়াকৈর থানার গোবিন্দপুর গ্রামের দধীমন্ডলের ছেলে মো: শফিকুল ইসলাম (৪৫)। 

জিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মুহাম্মদ কামাল হোসেন বলেন, একটি বিকাশ ও নগদ একাউন্টসহ মোবাইল ফোন এবং ৫০ হাজার টাকা চুরির মামলা তদন্ত করতে গিয়ে গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী পূর্ব ও গাজীপুরের কালিয়াকৈর থানা এলাকা থেকে মঙ্গলবার প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর