শিরোনাম
১০ ডিসেম্বর, ২০২৩ ২১:১১

কুমিল্লায় ১০ লাখ শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় ১০ লাখ শিশু খাবে ভিটামিন 'এ' ক্যাপসুল

কুমিল্লায় জেলায় প্রায় ১০ লাখ শিশুকে লাল ও নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ১২ ডিসেম্বর দিনভর এই কার্যক্রম চলবে। যার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু ১ লাখ ১৬ হাজার ৫০০ জন শিশু খাবে নীল ক্যাপসুল, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৮ লাখ ৫১ হাজার জন শিশু খাবে লাল ক্যাপসুল। জেলার ১৭উপজেলা ও সিটি করপোরেশনের ৪ হাজার ৯৩২টি কেন্দ্রে এই ক্যাপসুল খাওয়ানো হবে। ৯ হাজার ৮৬৪জন স্বাস্থ্যকর্মী এবং স্বেচ্ছাসেবক এই ক্যাপসুল খাওয়াবেন।

রবিবার কুমিল্লা জেলা সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল ক্যাম্পেইন বিষয়ে সাংবাদিকদের অবহিতকরণ সভায় এ তথ্য জানান সিভিল সার্জন ডা. নাছিমা আকতার। 

এ সময় ভিটামিনের গুরুত্ব নিয়ে ধারণা দেন ডেপুটি সিভিল সার্জন ডা.মো. নাজমুল আলম, মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান। বক্তব্য রাখেন সাংবাদিক আবুল হাসানাত বাবুল,মীর শাহ আলম, সাদিক মামুন, শাহাজাদা এমরান ও এনামুল হক ফারুক প্রমুখ। 

সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার বলেন, গতবার লক্ষ্যমাত্রার ৯৯ ভাগ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে। আগামী ১২ডিসেম্বর ক্যাপসুল খাওয়ানোর সেই লক্ষ্যমাত্রা অব্যাহত রাখার চেষ্টা করবো। সে জন্য গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করছি। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর