৬ জানুয়ারি, ২০২৪ ১৪:০৯

টেকনাফে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম বিতরণ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম বিতরণ

টেকনাফে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম বিতরণ

দ্বাদশ সংসদ নির্বাচনে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম। শনিবার সকাল ১০টা থেকে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনের হলরুম থেকে সেন্টমার্টিনের একটিসহ মোট ৫৭টি কেন্দ্রে নির্বাচনি সরঞ্জামাদি বিতরণ শুরু হয়েছে।

আগামীকাল ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনে এই আসনে ৩ লাখ ২৬ হাজার ৯৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোটাধিকার সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৫৭টি কেন্দ্রে ৪ হাজার ১২৩৩টি কক্ষে ৫৭ জন প্রিজাইডিং অফিসার, ৩৯২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৮৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন।

এ ছাড়াও কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। পাশাপাশি টহলে থাকবে নৌবাহিনী, বিজিবি, পুলিশের মোবাইল টিম ও নির্বাচনি কর্মকর্তারা।

সরঞ্জামাদি বিতরণস্থল থেকে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আদনান চৌধুরী সাংবাদিকদের বলেন, ‌ইতিমধ্যেই নির্বাচনের সরঞ্জামাদি কেন্দ্রে কেন্দ্রে বিতরণ করা হচ্ছে। শুধু বিচ্ছিন্ন দ্বীপ হওয়ায় সর্বোচ্চ নিরাপত্তা দিয়ে সেন্টমার্টিনে ব্যালট পেপারসহ নির্বাচনি সরঞ্জামাদি পাঠানো হয়েছে। দ্বীপে নৌবাহিনী, কোস্টগার্ডসহ সর্বোচ্চ নিরাপত্তা বাহিনী নিয়োজিত রাখা হয়েছে। পাশাপাশি সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পূর্ণ করতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর