শিরোনাম
১০ জানুয়ারি, ২০২৪ ১৭:১৬

নীলফামারীতে কনকনে শীতে কাঁপছে চরাঞ্চল

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে কনকনে শীতে কাঁপছে চরাঞ্চল

শীতে কাঁপছে উত্তরের জেলা নীলফামারী। হাড় কাঁপানো কনকনে শীতে জবুথবু হয়ে পড়েছে মানুষসহ গবাদি পশু। শীতে স্থবির হয়ে পড়েছে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। আগুনের উত্তাপ নিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষজন। সবচেয়ে বেশি বিপাকে পড়েছে দিন এনে দিন খাওয়া মানুষ। গত দুইদিন ঘন কুয়াশার চাদর ভেদ করে দিনভর আলো ছড়াতে পারছে না সূর্য।

এদিকে ডিমলা ও জলঢাকা উপজেলার তিস্তা অববাহিকার আটটি ইউনিয়নের মানুষেরা হয়ে পড়েছে শীতে কাতর। চরাঞ্চলের খেটে খাওয়া মানুষজন কাজে যেতে পারছে না।
তীব্র শীতে কাহিল হয়ে পড়েছে বয়স্ক ও শিশুরা। তারা শীতজনিত নানান রোগে আক্রান্ত হয়ে পড়েছে। জেলার হাসপাতালগুলোতে উপচে পড়া ভীড় নিউমোনিয়া, ডায়রিয়া, শ্বাসকষ্ট, সর্দিজ্বরসহ নানা রোগী। চিকিৎসকদের এসব রোগেীর চিকিৎসা সেবা দিতে অনেকটাই হিমসিম খেতে হচ্ছে।
এদিকে ঘন কুয়াশার কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে বুধবার সকাল থেকে ফ্লাইট ওঠা-নামা বন্ধ রয়েছে। দুপুর ১১টা পর্যন্ত তিনটি ফ্লাইট সৈয়দপুরে অবতরণ করেনি।
সৈয়দপুর বিমানবন্দরের আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, এ অঞ্চলে আজ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। 

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর