শিরোনাম
২৯ জানুয়ারি, ২০২৪ ২০:৪৮

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে চার জনের বিনাশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

বগুড়ায় ভ্রাম্যমাণ আদালতে চার জনের বিনাশ্রম কারাদণ্ড

সারিয়াকান্দিতে ভ্রাম্যমাণ আদালত চার জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। গতকাল রবিবার রাতেই তাদের বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে। 

বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ কুমার বসাক এ রায় ঘোষণা করেন।

জানা গেছে, উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের রামচন্দ্রপুর বাজার সংলগ্ন বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করতো কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা। সেখানে গত রবিবার সন্ধ্যায় অভিযান পরিচালনা করে সারিয়াকান্দি উপজেলা প্রশাসন। অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আসামিদের বিরুদ্ধে এ রায় ঘোষণা করা হয়। কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো উপজেলার পৌর এলাকার চরগোসাই বাড়ী গ্রামের হাফিজার রহমানের ছেলে বাবু ইসলাম (৩৮), ভেলাবাড়ী ইউনিয়নের নিউ সোনাতলা গ্রামের আনসার আলী মন্ডলের ছেলে বেলাল মন্ডল (৩৭), মৃত নজির মিয়ার ছেলে বাদশা মিয়া (৫৫) এবং গাবতলী উপজেলার বটিয়াাভাঙ্গা গ্রামের নয়া মিয়ার ছেলে টিপুল মিয়া (৪০)। 

তাদের মধ্যে বাবু ইসলামকে ৭ দিন এবং অপর ৩ জনকে ৩ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। গত রবিবার রাতেই কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের বগুড়া জেলার কারাগারে প্রেরণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সবুজ কুমার বসাক বলেন, এ উপজেলার যেখানেই অবৈধভাবে বালু উত্তোলন করা হবে, সেখানেই অভিযান পরিচালনা করে বালু উত্তোলনকারীদের সরাসরি জেলে পাঠানো হবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর