১২ ফেব্রুয়ারি, ২০২৪ ১৬:২৪

‘মিয়ানমার থেকে যারা এসেছে, তাদের ফেরত পাঠানোর জন্য আলোচনা হচ্ছে’

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

‘মিয়ানমার থেকে যারা এসেছে, তাদের ফেরত পাঠানোর জন্য আলোচনা হচ্ছে’

সীমান্ত এলাকা পরিদর্শন করছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম

মিয়ানমারে চলমান সংঘাতের জেরে আতঙ্কিত হয়ে পড়েছে সীমান্ত এলাকার মানুষ। এমন অবস্থায় সীমান্তের সার্বিক পরিস্থিতি দেখতে সোমবার দুপুর ১২টার দিকে উখিয়ার পালংখালী আঞ্জুমানপাড়া ও নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম।

পরিদর্শনকালে সীমান্তের পরিস্থিতি তুলে ধরে সাংবাদিকদের তিনি বলেন, সীমান্ত এলাকায় ওইসব ঝুঁকিপূর্ণ জায়গা এড়িয়ে চলার জন্য স্থানীয়দের আহ্বান করা হয়েছে। আশা করছি হয়তো বর্তমানে যে অবস্থাটা চলছে, কিছুদিনের মধ্যে এটা শেষ হয়ে যাবে।

বিভাগীয় কমিশনার গণমাধ্যমকে বলেন, বাংলাদেশে পার্শ্ববর্তী দেশ থেকে যারা আসছে, তাদের দ্রুত সময়ের মধ্যে ফেরত পাঠানোর জন্য কূটনৈতিক পর্যায়ে আলোচনা হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আসন্ন এসএসসি পরীক্ষা ঘুমধুম উচ্চ বিদ্যালয় থেকে সরিয়ে পার্শ্ববর্তী ১ ও ২ নম্বর উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। কোনো ধরনের সমস্যা ছাড়াই যথাসময়ে যথানিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরপর বিভাগীয় কমিশনার দুপুর দেড়টার দিকে ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেন। এসময় সাথে ছিলেন চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেহ আহমদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর