৫ মার্চ, ২০২৪ ১৯:৫৩

চিরিরবন্দরে ইটভাটায় অভিযানকালে পরিবেশ অধিদপ্তরের গাড়ি ভাঙচুর

দিনাজপুর প্রতিনিধি

চিরিরবন্দরে ইটভাটায় অভিযানকালে পরিবেশ 
অধিদপ্তরের গাড়ি ভাঙচুর

দিনাজপুরের চিরিরবন্দরে অবৈধ ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের গাড়ি ভাঙচুর করেছে ইটভাটার শ্রমিকেরা। এতে পুলিশসহ ৮ জন আহত হয়। এ ঘটনায় তিনজনকে আটক করে থানায় নেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধায় চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান এর সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে আরো দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার বিকালে চিরিরবন্দর উপজেলার সাঁইতাড়া ইউনিয়নের পূর্ব সাঁইতাড়া গ্রামে একটি ইটভাটায় পরিবেশ অধিদপ্তর অভিযান চলানোর সময় এ ঘটনাটি ঘটে। 

পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট টিমের ম্যাজিস্ট্রেট সুলতানা সালেহা সুমি জানান, আমরা কয়েকদিন ধরে দিনাজপুরের বিভিন্ন উপজেলায় অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করে আসছি। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে চিরিরবন্দর উপজেলার পূর্ব সাঁইতাড়া গ্রামের একটি ইটভাটা গিয়ে প্রথম কাগজপত্র দেখাতে বললে, তারা পরিবেশ অধিদপ্তরের কোন কাগজপত্র দেখাতে পারেননি। ফলে ওই ইটভাটাকে ৪ লাখ টাকা জরিমানা ও ভাটা গুড়িয়ে দেয়ার সময় অতর্কিতভাবে ইটভাটার ইট দিয়ে ঢিল মারে ইটভাটায় কর্মরত শ্রমিকেরা। এ সময় তারা পরিবেশ অধিদপ্তরের একটি গাড়ি ভাঙচুর করে এবং এতে পুলিশসহ ৮ জন আহত হয়। এর আগে আরো দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করে ৭ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

চিরিরবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের গাড়ি ভাঙচুর করায় অজ্ঞাতনামা একজনকে আটক করা হয়েছে। অবৈধ ইটভাটায় অভিযানের সময় পরিবেশ অধিদপ্তরের একটি গাড়ি ভাঙচুর হয়েছে ও পুলিশ সদস্যসহ ৮ জন আহত হয়েছেন। এ ঘটনায় তিনজনকে আটক করে থানায় আনা হয়েছে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর