৩০ মার্চ, ২০২৪ ১৭:১৬

ট্রাক উঠতেই ভেঙে গেল জরাজীর্ণ বক্স কালভার্ট

নেত্রকোনা প্রতিনিধি

ট্রাক উঠতেই ভেঙে গেল জরাজীর্ণ বক্স কালভার্ট

নেত্রকোনার মোহনগঞ্জ-আদর্শনগর সড়কে বিগত ৩৪ বছর ধরে জরাজীর্ণ বক্স কালভার্ট দিয়েই চলাচল সাধারণ মানুষের। স্থানীয় সরকার প্রকৌশলের অধীনে (এলজিইডি) করা ১৯৯০ সালের কালভার্টটি দিয়ে এখনো একটি উপজেলাসহ কয়েকটি ইউনিয়নের মানুষ চলাচল করে। সাড়ে চার মিটারের বক্স কালভার্টে ইট বোঝাই ট্রাক উঠতেই সম্পূর্ণ ভেঙ্গে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে নিচ দিয়ে বিকল্প পথে চলাচল করছে সাধারণ মানুষ। 

জানা গেছে, জেলার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর বাখরপুর এলাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ এই কালভার্টটি গত বৃহস্পতিবার বিকালে ইট বোঝাই ট্রাক যাওয়ায় ভেঙ্গে পড়ে। তবে কেউ হতাহত হয়নি।

কিন্তু চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়েছে স্থানীয় কয়েক হাজার মানুষের। মানুষ পায়ে হেঁটে বা সাইকেল মোটরসাইকেল চলাচল করলেও কোন যান চলাচল করতে পারছে না। এই সড়ক দিয়ে জেলার খালিয়াজুরী উপজেলার মানুষও চলাচল করে। এছাড়াও মোহনগঞ্জের সমাজ সহিলদেও ইউনিয়নসহ গাগলাজুর ইউনিয়নের মানুষের চলাচলেরও পথ এটি। 

এ ব্যাপারে মোহনগঞ্জ উপজেলা এলজিইডির প্রকৌশলী সোহায়েব ইমরান জানান, এটি সাড়ে চার মিটার দৈর্ঘ্যের বক্স কালভার্ট। ১৯৯০ সালে করা হয়েছিলো। পরবর্তীতে আমি আসার পূর্বে গত ২০২২ সালের দিকে বেইলি দিয়ে দেয়া হয়। সেইসাথে এটিকে ঝুঁকিপূর্ণ বলা হয়েছে। এর উপর দিয়ে সাড়ে সাত হাজার ইট বোঝাই ট্রাক যাওয়ায় এটি ভেঙ্গে গেছে। তিনি বলেন, সাময়িক ভাবে চলাচল বিচ্ছিন্ন থাকলেও বিকল্প পথ দিয়ে চলাচল চলছে। এটি পরিদর্শন করেছি, দ্রুতই ব্যবস্থা নেয়া হচ্ছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর