২ এপ্রিল, ২০২৪ ১৪:৫০

সুধারামে ব্যবসায়ীর বাড়িতে হামলা-লুটপাট, পাল্টাপাল্টি অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

সুধারামে ব্যবসায়ীর বাড়িতে হামলা-লুটপাট, পাল্টাপাল্টি অভিযোগ

নোয়াখালীর সুধারামের সূর্য নারায়ণপুর গ্রামে গরু ব্যবসায়ীর বাড়িতে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এদিকে পূর্ব শত্রুতা ও বিরোধের জের ধরে এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন। 

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৩ শে মার্চ গভীর রাতে জেলার ডিবি পুলিশ ওয়ারেন্ট ভুক্ত আসামি গরু ব্যবসায়ী শহীদকে ধরতে সূর্য নারায়ণপুর গ্রামে তার বাড়ীতে হানা দেন। এই সময় ডিবির ওসি কবির হোসেন এর নেতৃত্বে একদল ডিবি পুলিশ তাকে না পেয়ে বাড়ি থেকে চলে যান। পরবর্তীতে ডিবি পুলিশ যাওয়ার পরপরই পূর্ব শত্রুতার জের ধরে হারুনের নেতৃত্বে একদল যুবক শহীদের ঘরে ঢুকে জিনিসপত্র ভাঙচুর করে ও মালামাল তছনছ করে এবং স্বর্ণালংকারসহ জিনিসপত্র লুটপাট করে বলে অভিযোগ করেন শহীদের পরিবার সদস্যরা। 

এদিকে শহীদের ভাই সোলেমান ও বাবুলসহ পরিবার আরো অভিযোগ করে বলেন, স্থানীয় চেয়ারম্যান ফয়সল বারীর সাথে বাজারের দোকানের ভিটিকে কেন্দ্র করে শহীদের সাথে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছে। এই বিরোধকে কেন্দ্র করে শহীদকে নানাভাবে হয়রানি করার জন্য চেয়ারম্যান তার লোকজন দিয়ে হয়রানি করছে। 

চর মটুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, শহীদ ইউনিয়ন যুবলীগের সদস্য, সে আমার পক্ষে নির্বাচন করেছে। একসময় শহীদ ফয়সল বারীর লোক ছিল, তার সাথে দ্বন্দ্ব হওয়ায় সে সরে গেছে। এছাড়া চেয়ারম্যান একজন বিএনপি সমর্থিত। 

এ ব্যাপারে জানতে চাইলে চর মটুয়া ইউনিয়ন এর চেয়ারম্যান ফয়সল বারী অভিযোগ অস্বীকার করে বলেন, আমার কোন লোক তার (শহীদের) বাড়িতে যায়নি, সে একজন খারাপ লোক এবং বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। পুলিশ আসামি ধরতে গেছে, আমার লোক কেন যাবে। 

জেলা ডিবির ওসি কবির হোসেন জানান, শহীদের বিরুদ্ধে তিনটি মামলার ওয়ারেন্ট ছিল। আমাদের অবস্থান টের পেয়ে সে পালিয়ে গেছে। পরে আমরা সন্দেহজনক একজনকে ঘোরাফেরা করতে দেখে আটক করেছি এবং তাকে ৫৪ ধারায় আদালতে পাঠিয়েছি, বর্তমান সে জামিনে আছে। এছাড়া একটি মোটরসাইকেল ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে এসেছি। কাগজপত্র সঠিক থাকলে দিয়ে দিব।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর