৫ এপ্রিল, ২০২৪ ২১:১৭

'ঈদে লক্কর-ঝক্কর বাস চলতে দেওয়া হবে না'

গাজীপুর প্রতিনিধি:

'ঈদে লক্কর-ঝক্কর বাস চলতে দেওয়া হবে না'

এবারের ঈদযাত্রায় লক্কর–ঝক্কর বাস চলাচল বন্ধে কঠোর হওয়ার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী। তিনি শুক্রবার বিকেলে গাজীপুর জেলা প্রশাসনের কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

এ বি এম আমিন উল্লাহ বলেন, ‘ঈদে অনেক লোক রাস্তায় নামে। তাদের যাত্রা নির্বিঘ্ন ও যানজট নিরসনে গতবারের চেয়ে এবার ভালো ব্যবস্থাপনা থাকবে। এবার সড়কের অবস্থা ভালো, গাড়ির সংখ্যাও বেশি।’

লক্কর ঝক্কর গাড়ি নিয়ে এক প্রশ্নের জবাবে সড়ক পরিবহন সচিব বলেন, ‘আমরা চাই না এই গাড়িগুলো রাস্তায় আসুক। ঈদে এমন পরিস্থিতি হয়, মানুষ রাস্তায় পড়ে থাকে। গাড়ি পাচ্ছে না। তখন কিন্তু নাছোড়বান্দা হলে সুযোগ দেওয়া হয়। কিন্তু এবার কঠোর হব, যেন এই গাড়িগুলো যেতে না পারে।’ 

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় সওজ অধিদপ্তর প্রধান প্রকৌশলী, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, জেলা পুলিশ সুপার, গাজীপুর সিটি কর্পোরেশন প্রধান নির্বাহী কর্মকর্তা, হাইওয়ে পুলিশসহ সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিরা উপস্থিত ছিল। 

সভায় আসন্ন ঈদুল ফিতর উদযাপন সড়ক ও রেল যাত্রীদের সার্বিক সুবিধা-অসুবিধা মনিটরিং, সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্র্যাফিক ব্যবস্থাপনাসহ সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করার নানা দিক আলোচনা হয় এবং ঈদের তিনদিন আগে থেকে পণ্য পরিবহনের ট্রাক বন্ধ থাকার ঘোষণা দেওয়া হয়। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর