শিরোনাম
১৫ এপ্রিল, ২০২৪ ১২:১১

পদ্মায় জেলের জালে ২৫ কেজির কাতল

রাজবাড়ী প্রতিনিধি

পদ্মায় জেলের জালে ২৫ কেজির কাতল

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা-যমুনার মোহনায় ২৫ কেজি ৫০০ গ্রাম ওজনের একটি কাতল মাছ ধরা পড়েছে। সোমবার সকাল ৮টার দিকে যমুনা নদীর আলোকদিয়া চরের পাশে দৌলতদিয়া ইউনিয়নের জেলে মাজেদ শেখ ও তার সহযোগীদের জালে মাছটি ধরা পড়ে।

মাজেদ শেখ মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নিয়ে আসেন। সেখানে প্রকাশ্য ডাকে মাছটি বিক্রি করা হয়। নিলামে ফেরিঘাট এলাকায় বেশ কয়েকজন ব্যবসায়ী অংশগ্রহণ করেন। নিলামে সুমাইয়া মৎস্য আড়তের মালিক মো. সোহেল মোল্লা মাছটি ১ হাজার ৪৫০ টাকা কেজি দরে ৩৬ হাজার ৯৭৫ টাকায় ক্রয় করেন।

জেলে মাজেদ শেখ বলেন, গত তিন দিন ধরে একটি বড় নৌকা নিয়ে পদ্মা-যমুনা নদীতে মাছ ধরার জন্য জাল ফেলছি। তিন দিনে বড় কোনো মাছ পাইনি। সোমবার সকালে জালে বড় একটি কাতল মাছ ধরা পড়েছে। তিন দিনে তার মাছ ধরার জন্য ৭ হাজার টাকা খরচ হয়েছে। বড় আকারের মাছটি পেয়ে খুশি মাজেদ ও তার সহযোগীরা।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবসায়ী মো. সোহেল মোল্লা বলেন, প্রকাশ্য নিলামে মাছটি ক্রয় করা হয়েছে। সামান্য লাভে মাছটি বিক্রি করা হবে।

জেলা মৎস্য কর্মকর্তা মো. মশিউর রহমান বলেন, এখন পদ্মা-যমুনায় বড় আকারের মাছ ধরা পড়বে। পদ্মার মাছ অনেক সুস্বাদু। তাই এই মাছের দাম ও চাহিদা অনেক বেশি।

বিডি প্রতিদিন/এমআই

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর