১৫ এপ্রিল, ২০২৪ ১৬:৩২

কুষ্টিয়ায় গুলির ঘটনায় আওয়ামী লীগ নেতা কারাগারে

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় গুলির ঘটনায় আওয়ামী লীগ নেতা কারাগারে

প্রতীকী ছবি

কুষ্টিয়ার মিরপুরে গুলিতে দুজন আহত হওয়ার ঘটনায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আতাহার আলীকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। তার বাড়ি থেকে পুলিশ লাইসেন্সকৃত দুটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে। এ ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মিরপুর থানার ওসি মোস্তফা হাবিবুল্লাহ জানান, গত শনিবার রাত ৮টার দিকে মিরপুর উপজেলার ফুলবাড়িয়া ইউনিয়নের শিমুলিয়ায় গুলির ঘটনা ঘটে। সেখানকার একটি চায়ের দোকানে স্থানীয় কৃষক হাশেম গাজীর সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে মিরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ফুলবাড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আতাহার আলী গুলি ছোড়েন।

এতে কৃষক হাশেম গাজী (৫২) ও ভ্যানচালক রেজাউল ইসলাম (৪৫) গুলিবিদ্ধ হন। তাদের উদ্ধার করে প্রথমে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে, পরে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসা দেওয়া হচ্ছে। উল্লেখ্য, আতাহার আলীর মামাতো ভাই হাশেম গাজী।

ওসি মোস্তফা হাবিবুল্লাহ জানান, আতাহার আলী ও তার বংশের সদস্য আইনাল আলীকে প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। পরে আহত হাশেম গাজীর ভাতিজা সেন্টু গাজী মামলা দিলে তাদের গ্রেফতার দেখানো হয়। রবিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলায় ১৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। রয়েছে অজ্ঞাতনামা আরও ২০-২৫ জন আসামি। পরে মোরশেদ ও মজিবর নামে আরও দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে, শনিবার রাতে পুলিশ আতাহার আলীর বাড়ি থেকে লাইসেন্স করা পিস্তল ও শটগান উদ্ধার করেছে। উদ্ধার করা অস্ত্র পুলিশের হেফাজতে আছে। পরে আদালতে উপস্থাপন করা হবে বলে জানান ওসি।

ওসি মোস্তফা হাবিবুল্লাহ জানান, বাদী সেন্টু গাজী মামলায় উল্লেখ করেছেন মসজিদ কমিটির টাকা তুলতে দলবলে শিমুলিয়া যান আতাহার আলী। সেখানে জমি-জমা নিয়ে পূর্ব বিরোধ ও গত নির্বাচনে দু’পক্ষে ভোট করা নিয়ে হাশেম গাজীর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে কয়েক রাউন্ড গুলি ছোড়ে আতাহার আলী।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর