২১ এপ্রিল, ২০২৪ ১২:০৫

সাংবাদিককে হত্যাচেষ্টা মামলায় আওয়ামী লীগের সেই সভাপতিসহ তার ভাই গ্রেফতার

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

সাংবাদিককে হত্যাচেষ্টা মামলায় আওয়ামী লীগের সেই সভাপতিসহ তার ভাই গ্রেফতার

হামলার চিত্র (বামে), কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর (মাঝে) ও আহত সাংবাদিক (ডানে)

বাংলাদেশ প্রতিদিনের কুতুবদিয়া প্রতিনিধি মো. মিজানুর রহমানকে দিনদুপুরে পিটিয়ে হত্যাচেষ্টার ঘটনায় করা মামলায় প্রধান আসামি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর ও তার ভাই মোজাহিদুল ইসলাম সেলিমকে গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার এক দিন পর আজ রবিবার ভোরে পুলিশের একাধিক টিম নজর আলী মাতবর পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। 

কক্সবাজারের কুতুবদিয়ায় কৈয়ারবিল ইউনিয়নের মলমচর এলাকায় একটি অসহায় পরিবারের সদস্যদের ওপর হামলাসহ তাদের লাশের মাংস খুঁজে না পাওয়ার প্রকাশ্যে হুমকির একটি ভিডিও প্রচার করায় ওই হত্যাচেষ্টা চালানো হয়। 

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে নজর আলী মাতবর পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। গত শুক্রবার বিকালে কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের নেতৃত্বে হামলার শিকার হন বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক মিজানুর রহমান। 

সাংবাদিক মিজানুর রহমান জানান, উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের নজর আলী মাতবর পাড়ার মৃত আবুল কাশেম মাতবরের তিনপুত্র কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবরের নেতৃত্বে তার দুই ভাই আজমগীর মাতবর ও মোজাহিদুল ইসলাম সেলিম এবং তাদের পুত্র আরিফ বিন রিনাস, সানজো রাকিব, মো. মোজাহিদ, মো. নিহাল উদ্দিন, মুহিদুল হাসান হান্নানসহ অজ্ঞাত আরো ১০ থেকে ১৫ জন পেশাগত দায়িত্ব পালনের সময় হঠাৎ তার ওপর হামলা চালান। এরপর তিনি আর কিছু বলতে পারেননি।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ গোলাম কবির জানান, সাংবাদিক হত্যাচেষ্টার মামলায় কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব ও তার ভাই মোজাহিদুল ইসলাম সেলিমকে গ্রেফতার করা হয়েছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর