৫ মে, ২০২৪ ১৫:২৬
স্টল অপূর্ণ রেখে কুষ্টিয়ায় বিসিক উদ্যোক্তা মেলা শুরু

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ভোটের অংশ: হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি:

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ভোটের অংশ: হানিফ

মাহবুবউল আলম হানিফ এমপি

কুষ্টিয়ায় ভোট উৎসবের মধ্যে স্টল অপূর্ণ রেখে বিসিক উদ্যোক্তা মেলার আয়োজন করা হয়েছে। 

রবিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা কালেক্টরেট চত্বরে মেলা উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। এসময় মেলার ৪০টি স্টলের বেশিরভাগই পূর্ণভাবে সাজানো ছিলো না।  

জেলা প্রশাসক এহেতেশাম রেজার সভাপতিত্বে মেলার উদ্বোধনী আলোচনায় জেলা আওয়ামী লীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আসগর আলী, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ ও বিসিক কুষ্টিয়ার উপমহাব্যবস্থাপক আসানুজ্জামান বক্তব্য রাখেন।

বিসিক এর আয়োজনে ১০ দিনের এ মেলা শেষ হবে আগামী ১৪ মে। এরমধ্যেই আগামী ৮ মে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের ভোটগ্রহণ হবে। এই ভোট উৎসবের মধ্যে মেলার আয়োজন কতটা যৌক্তিক এ প্রশ্নের জবাবে বিসিক কুষ্টিয়ার উপ-মহাব্যবস্থাপক আসানুজ্জামান বলেন, বারবার পিছিয়ে এই তারিখ নির্ধারণ করা হয়েছে। তাই এমনটি হয়েছে। আর স্টলগুলো রেডি না থাকা প্রসঙ্গে তিনি বলেন- প্রায় সব রেডিই হয়ে গেছে।

এদিকে, মেলা উদ্বোধনের পর বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া ভোটেরই একটি অংশ। এটা হতেই পারে কোন ব্যক্তির গ্রহণযোগ্যতার কারণে সম্মান দেখিয়ে তার এলাকার অন্য কেউ দাঁড়ায়নি। তাই সে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতেই পারে, এটা সংবিধান সম্মত।

হানিফ বলেন, কোন প্রার্থীর জনপ্রিয়তা অনেক বেশি, কোন প্রার্থীর কম। এমন হলে ভোটের ব্যবধান বেশি হবে। ভোট একপাক্ষিক বা দ্বিপাক্ষিক বলে কিছু নেই।

ভোটাররা কেন্দ্রে যাবে না বলে বিএনপি নেতারা যে কথা বলছে তা জনগণ সমর্থন করে না বলে মনে করেন হানিফ। তিনি বলেন, তাদের কথা পছন্দ করে না কেউ। অনেক চেষ্টা, এমনকি নাশকতা করেও বিএনপি গত জাতীয় নির্বাচনে মানুষকে বিভ্রান্ত করতে পারেনি। ৪২ ভাগ ভোটার অংশ নিয়েছিল। এবারো মানুষ ভোট দিতে যাবে। তিনি বলেন, নির্বাচন ছাড়া জনপ্রতিনিধি নির্বাচন করার কোন সুযোগ নেই। বিএনপির জনসমর্থন নেই তাই তারা নির্বাচন থেকে দূরে থাকছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর