১৪ মে, ২০২৪ ২১:৪০

ফেনীতে অবৈধ পলিথিন বিক্রির দায়ে জরিমানা

ফেনী প্রতিনিধি:

ফেনীতে অবৈধ পলিথিন বিক্রির দায়ে জরিমানা

ফেনীর দাগনভূঞায় উপজেলায় অবৈধ পলিথিন বিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে ফেনী জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট্রি তানভীর হোসেন ও দাগনভূইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিবেদিতা চাকমা দাগনভূঞা পৌর শহরে অবৈধ পলিথিন বিরোধী ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। এ সময় সরকারি নিষিদ্ধ পরিবেশের জন্য ক্ষতিকর অবৈধ পলিথিন মজুদ রাখার বসুর হাট রোড়ে জাহাঙ্গীর ট্রেডার্সকে ৭ হাজার টাকা জরিমানা ও ১১০ কেজি পলিথিন জব্দ, হারুন ষ্টোরকে ৫ হাজার টাকা জরিমানা ও ৫০ কেজি পলিথিন জব্দ করে। এ সময় সরকারি নিষিদ্ধ ও পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন বিক্রি না করতে নির্দেশনা দেয়া হয়।

অভিযানে জেলা পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট্রি মো. তানবীর হোসেন, পরিদর্শক মো. শাওন শওকত, নমুনা সংগ্রহকারী সম্রাট জাহাঙ্গীর, সহায়ক মোশাররফ হোসেন, দাগনভূঞা থানার পুলিশের একটি টিম সহায়তা করে। 
পরিবেশ অধিদপ্তরের সিনিয়র কেমিস্ট্রি তানভীর হোসেন জানান, পরিবেশ রক্ষায় সরকারের নির্দেশনা মোতাবেক অবৈধ পলিথিন বিক্রি ও ব্যবহার বন্ধে পরিবেশ অধিদপ্তর কাজ করছে। সাধারণ মানুষকে সচেতনতা সৃষ্টির মাধ্যমে এর ব্যবহার বন্ধ ও বিকল্প ব্যাগ ব্যবহারে উৎসাহ দিচ্ছে। পলিথিন বিরোধী লিফলেট বিতরণ করা হয়।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর