১৫ মে, ২০২৪ ১৯:৩৫

দুমকী উপজেলা নির্বাচন: মহাসড়ক বন্ধ করে জনসভা

চেয়ারম্যান প্রার্থী হারুন হাওলাদারকে শোকজ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

দুমকী উপজেলা নির্বাচন: মহাসড়ক বন্ধ করে জনসভা

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

পটুয়াখালীর দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করার অভিযোগে উপজেলা চেয়ারম্যান ও আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হারুন অর রশীদ হাওলাদারকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন নির্বাচন কমিশন। 

হারুন অর রশীদ হাওলাদারের বিরুদ্ধে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পাগলায় যান চলাচল বন্ধ করে জনসভা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কটাক্ষ এবং ভোটারদের ভয় ভীতি প্রদর্শনসহ একাধিক অভিযোগ এনেছে নির্বাচন কমিশন।

পটুয়াখালী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও জেলা রিটার্নিং অফিসার যাদব সরকার জানান, গত ১৩ মে প্রতীক বরাদ্দের দিন বিকেলে ঢাকা-কুয়াকাটা মহাসড়কের পাগলা চত্বরে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি করে নির্বাচনী সভা করা ও উস্কানীমূলক বক্তব্যে আচরণ বিধি লঙ্ঘণের কারণে হারুন অর রশীদ হাওলাদারকে শো-কজ নোটিশ পাঠানো হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘণ করলে প্রার্থীতা বাতিলসহ পরবর্তী প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ নেয়া হবে। 

উপজেলা চেয়ারম্যান প্রার্থী ড. হারুণ অর রশীদ হাওলাদার শোকজের চিঠির কথা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবহিত আছি। আগামী ১৯ মে এর মধ্যে লিখিত জবাব চাওয়া হয়েছে, আমি দিয়ে দিব।  

উল্লেখ্য, আগামী ২৯ মে নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর