২০ মে, ২০২৪ ১৮:০৩

টাকা বিতরণ করতে গিয়ে গণপিটুনি খেলেন সাবেক চেয়ারম্যান

মৌলভীবাজার প্রতিনিধি

টাকা বিতরণ করতে গিয়ে গণপিটুনি খেলেন সাবেক চেয়ারম্যান

মৌলভীবাজারের রাজনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীর পক্ষে টাকা বিলি করতে গিয়ে গণপিটুনি খেয়েছেন সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ছালেক মিয়া।

রবিবার (১৯ মে) সন্ধ্যায় মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের করিমপুর চা বাগানের হাইতলা এলাকায় টাকা বিলির সময় গণপিটুনির ঘটনা ঘটে। আহত ছালেক মিয়া মুন্সিবাজার ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং তিনি মোটরসাইকেল প্রতিকের রওনক আহমদ অপুর সমর্থক।

জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী রওনক আহমদ অপুর সমর্থনে কাজ করছেন মুন্সি বাজার ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান ছালেক মিয়া। নির্বাচন প্রচারণার শেষ দিন ছালেক মিয়া ও তার ভাই বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক বাবলু আহমদকে নিয়ে প্রাইভেটকার নিয়ে চা বাগান এলাকায় যান। ওই সময় মোটরসাইকেল প্রতিকের প্রার্থীর পক্ষে টাকা বিলি করছেন এমন দৃশ্য দেখে চা শ্রমিকরা বাধা দেন। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে উত্তেজিত শ্রমিকরা গণপিটুনি দেয়। পরে তিনি পালিয়ে চা শ্রমিক ফটিক কুর্মির বাড়িতে আশ্রয় নেন। প্রায় ২ ঘণ্টা তাকে অবরুদ্ধ করে চা শ্রমিকরা। খবর পেয়ে রাজনগর থানা পুলিশ তাকে উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রেরণ করে।

ফটিক কুর্মি বলেন, শুনেছি চেয়ারম্যান ছালেক বাগানে টাকা বিতরণ করে ভোট কিনছিলেন। শ্রমিকরা তাকে পিটিয়ে আমার বাড়ির দিকে ধাওয়া করলে তিনি আমার বাড়িতে আহত হয়ে আশ্রয় নেন। 

চা শ্রমিক নিয়তি রিকমন বলেন, ছালেক মিয়া আমাদেরকে ৫শত টাকা দিয়ে মোটরসাইকেলে ভোট দিতে বলেন। এতে আমরা রাজি হইনি, তাই তাকে মানুষ মেরেছে। 

এ ব্যাপারে অভিযুক্ত সাবেক ইউনিয়ন চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ছালেক মিয়ার বক্তব্য পাওয়া যায়নি।

রাজনগর থানার পরিদর্শক (তদন্ত) মির্জা মাজহারুল আনোয়ার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহত চেয়ারম্যানকে উদ্ধার করা হয়। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর