২৩ মে, ২০২৪ ২০:৩১

অতিরিক্ত গরমে স্কুলছাত্রী অসুস্থ

নাটোর প্রতিনিধি

অতিরিক্ত গরমে স্কুলছাত্রী অসুস্থ

অতিরিক্ত গরমে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। তার শারীরিক অবস্থার অবনতি হলে ফায়ার সার্ভিসের সহায়তায় তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। অসুস্থ স্কুলছাত্রী গোয়ালদীঘি গ্রামের ইয়াকুব আলীর মেয়ে।

নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা শারমিন বেগম জানান, ইতি খাতুন নামে অষ্টম শ্রেণির একজন শিক্ষার্থী হঠাৎ করে অসুস্থ বোধ করেন। কিছুক্ষণের মধ্যে তার শ্বাসকষ্ট দেখা দিলে তারা দ্রুত নাটোর ফায়ার সার্ভিসের সহায়তা কামনা করেন। এরপর ফায়ার সার্ভিসের একটি টিম তাকে উদ্ধার করে নাটোর হাসপাতালে নিয়ে আসেন।

তিনিসহ স্কুলের শিক্ষক এবং ওই ছাত্রীর বাবাও হাসপাতালে আসেন। হাসপাতালে তাকে অক্সিজেন প্রদান করার পাশাপাশি চিকিৎসা প্রদান করায় তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে।

প্রধান শিক্ষক জানান, নওপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়টি টিনশেডের। এ কারণে সেখানে গরম একটু বেশিই। এর আগেও দু’একজন ছাত্রী অসুস্থ হয়েছে। কিন্তু সেটা তেমন বিপদজনক ছিল না। আমরা অভিভাবকদের সংবাদ দিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দিয়েছি।

নাটোর হাসপাতালের আবাসিক চিকিৎসক ড. মমিন জানান, মূলত প্রচণ্ড গরম ও শারীরিক অসুস্থতার জন্য এটা হয়েছে। মেয়েটির তলপেটে ব্যথাজনিত কারণে বেশি অসুস্থ হয়ে পড়ে। এখন রোগী ভালো আছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর