২৭ মে, ২০২৪ ১৯:০৯

ঘূর্ণিঝড় রিমাল : ফেনীতে প্রায় ৪ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

ফেনী প্রতিনিধি

ঘূর্ণিঝড় রিমাল : ফেনীতে প্রায় ৪ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন

বাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করছে

ফেনীতে ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দমকা হাওয়ার সাথে বৃষ্টি পড়ছে। বিকেলে সোনাগাজীর চরখন্দকারে জেলে পাড়া এলাকায় বেড়িবাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করেছে। এই এলাকার নিম্নাঞ্চল পানিতে তলিয়ে গেছে। সড়কগুলোতেও রয়েছে পানি।

এদিকে, দমকা হাওয়ার কারণে সকাল থেকে জেলার প্রতিটি উপজেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। শহরে ৩০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। শহরে কিছুক্ষণ পরপর বিদ্যুৎ চলে যাচ্ছে। সোমবার ভোর থেকে প্রায় পুরো জেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

জেলা শহরে ভোর পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক থাকলেও তারপর থেকে বেশিরভাগ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দমকা ও ঝড়ো হাওয়ায় বিদ্যুতের লাইনে গাছপালা উপড়ে পড়ায় এই পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান বলেন, রাত থেকেই ঝড়ো হাওয়ায় বিদ্যুতের সংযোগ ক্ষতিগ্রস্ত হয়েছে। সকাল ৮টা থেকে পুরোপুরি সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বিদ্যুৎ সংযোগ দিলেও টিকছে না। বৈদ্যুতিক লাইনে গাছের ডাল পড়লেই বিদ্যুৎ চলে যায়। আমাদের কর্মীরা মাঠে আছে। কিন্তু তাদের কিছু করার নেই। বর্তমানে জেলায় পল্লী বিদ্যুতের প্রায় চার লাখ গ্রাহক রয়েছে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ফেনীর নির্বাহী প্রকৌশলী হোসাইন মাহমুদ শামীম ফরহাদ বলেন, ঝড়ো হাওয়ার কারণে লাইন চালু করলেও টিকছে না। এ ছাড়া সার্কিট হাউস রোডসহ বিভিন্ন স্থানে বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। নিরাপত্তার বিষয়ে বিবেচনা করে বন্ধ রাখা হয়েছে। সোমবার ভোর ৫টা থেকে ৩০ হাজারের অধিক গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে। বৃষ্টি বন্ধ হলে মাঠে সার্ভে লাইন মেরামতের কাজ শুরু হবে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর