২০ জুন, ২০২৪ ১৯:৩৬

শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে প্রাণ গেল তিনজনের

সিরাজগঞ্জ প্রতিনিধি

শাহজাদপুরে দু’পক্ষের সংঘর্ষে প্রাণ গেল তিনজনের

সিরাজগঞ্জের শাহজাদপুরে চরবর্নিয়ায় জমি দখল ও আধিপত্য বিস্তার নিয়ে সায়েম ও আখের গ্রুপের মধ্যে গত মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় একে একে তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে মঙ্গলবার সংঘর্ষের সময় একজন এবং বুধবার চিকিৎসাধীন অবস্থায় দুজন মারা গেছেন।

নিহতরা হলেন-সায়েম গ্রুপের চরবর্নিয়া দক্ষিণপাড়া খোদাবক্স মোল্লার ছেলে কৃষক সানোয়ার হোসেন (৩৫), চরবর্নিয়া দক্ষিণপাড়ার আব্দুস সোবহানের ছেলে কিশোর তামিম হোসেন গালিব (১৫) ও আখের গ্রুপের চরবর্নিয়া উত্তর পাড়ার মৃত রাজ্জাক সেখের ছেলে ফরহাদ হোসেন (৪০)।

স্থানীয়রা জানান, চরবর্নিয়া দক্ষিণপাড়ার বাসিন্দাদের জমির উপর দিয়ে নদীতীর রক্ষার বাঁধ নির্মাণ করা হয়েছে। নির্মিত বাঁধের দুই পাশে চরবর্নিয়া উত্তরপাড়ার আখের সেখ, হামিদ মোল্লা মতিন মোল্লা ও আব্দুল প্রামানিক দোকানপাট নির্মাণ করেছেন। এসব বিষয় নিয়ে চরবর্নিয়া উত্তরপাড়ার আখের সেখ ও দক্ষিণপাড়ার সায়েমের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল।

এ অবস্থায় ঈদের পরদিন মঙ্গলবার ভোরে আখের গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রসহ দক্ষিণপাড়ায় হামলা চালায়। এ সময় দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও বেশকিছু বসতবাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে সায়েম গ্রুপের ২০/২৫ জন আহত হয়।

এসময় গুরুতর আহত হয়ে ঘটনাস্থলে সায়েমের গ্রুপের কৃষক সানোয়ার মোল্লা মারা যায়। এ ছাড়াও আখের গ্রুপের অন্তত ১৫ জন আহত হয়। আহতদের পাবনা ও বগুড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে পাবনায় চিকিৎসাধীন থাকাকালে বুধবার সকালে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় নেওয়ার পথে সায়েম গ্রুপের কিশোর তামিম হোসেন গালিব মারা যায়। একই দিন বুধবার বিকেলে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আখের গ্রুপের কৃষক ফরহাদ হোসেন মারা যায়।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, সংঘর্ষে আহত ফরহাদ হোসেন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ছিল। বুধবার বিকেলে সে মারা যায়। দু’পক্ষের সংঘর্ষে ঘটনায় সায়েম গ্রুপের দুজন এবং আখের গ্রুপের একজন মিলে তিনজনের মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, কৃষক ফরহাদ ও কিশোর গালিব নিহতের ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি। তবে কৃষক সানোয়ার হোসেন নিহতের ঘটনায় তার মা আনতিরি বেগম বাদী হয়ে ১২৫ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। এ মামলা তিনজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর