Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ২৬ জুন, ২০১৯ ১৭:০০
আপডেট : ২৬ জুন, ২০১৯ ১৭:০৯

বাংলাদেশ-ভারত ম্যাচে আবারও সেই আলিম দার

অনলাইন ডেস্ক

বাংলাদেশ-ভারত ম্যাচে আবারও সেই আলিম দার
বাংলাদেশ দল (বামে) ও আলিম দার

গত বিশ্বকাপে বাংলাদেশ ও ভারতের মধ্যকার কোয়ার্টার ফাইনাল ম্যাচেও আম্পায়ারের দায়িত্ব ছিলেন আলিম দার। সেইবার তার বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ উঠেছিল। ম্যাচটি হেরে গিয়েছিল বাংলাদেশ। এবারও সেই আম্পায়ার আলিম দারকেই বাংলাদেশ-ভারত ম্যাচ পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে। 

বাংলাদেশের সর্বশেষ ম্যাচেসহ বিভিন্ন ম্যাচেই পাকিস্তানি এই আম্পায়ারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে বাংলাদেশের বিপক্ষে পক্ষপাতিত্ব করার।

আইসিসির এলিট প্যানেলের একজন আম্পায়ার। কিন্তু বাংলাদেশের বিপক্ষে ম্যাচে বারবার তার পক্ষপাতিত্ব চোখে পড়েছে। সর্বশেষ গত সোমবার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচেও বাংলাদেশের বিরুদ্ধে তিনি বিতর্কিত সিদ্ধান্ত দিয়েছিলেন।

লিটন দাসের আউটের সিদ্ধান্ত নিয়ে থার্ড আম্পায়ার আলিম দারের কাছে গিয়েছিলেন মাঠের আম্পায়ার। যদিও আইসিসির নিয়মানুযায়ী লিটন দাসের আউটটাকে সঠিক সিদ্ধান্তই বলা হচ্ছে তবে সমর্থকরা দাবি করছে আফগান ফিল্ডার হাসমতুল্লাহ সঠিকভাবে ক্যাচটি লুফে নিতে পারেননি।

আগামী ২ জুলাই ভারতের বিপক্ষে লড়বে বাংলাদেশ। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। এই ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আলিম দার। এটা অবশ্য টুর্নামেন্ট শুরুর আগেই ঠিক করা ছিল।

বাংলাদেশের পরবর্তী ম্যাচেও থার্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন এই পাকিস্তানি আম্পায়ার। মাঠে আম্পায়ারের দায়িত্বে থাকবেন রুচিথা পালিয়াগুরুগে এবং মরিস ইরাসমাস। মাঠে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে ব্যর্থ হলে টিভি তারা আলিম দারের শরণাপন্ন হবেন।

বাংলাদেশে ২টি ম্যাচের মধ্যে লম্বা বিরতি থাকায় ৪ দিনের ছুটি পেয়েছেন ক্রিকেটাররা। ছুটিতে নিজেদের মতো করে সময় কাটাবেন তারা। তবে ২৯ জুন আবার এজবাস্টনে অনুশীলনে ফিরবেন সাকিব-মুশফিকরা। সেমি-ফাইনাল খেলার জন্য মুখিয়ে থাকা টাইগাররা জয়ের জন্য উজাড় করে দিবেন নিজেদের, সেক্ষেত্রে আম্পায়ার বাধা না হলেই হয়!

বিডি প্রতিদিন/২৬ জুন, ২০১৯/আরাফাত


আপনার মন্তব্য