Bangladesh Pratidin || Highest Circulated Newspaper

শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০১৯ ০৮:১৭

ধোনি কেন ৭ নম্বরে, ড্রেসিং রুমের তথ্য ফাঁস

অনলাইন ডেস্ক

ধোনি কেন ৭ নম্বরে, ড্রেসিং রুমের তথ্য ফাঁস

বিশ্বকাপ থেকে কোহলিদের বিদায়ে শত কোটি ভারতীয়র স্বপ্নভঙ্গ হয়েছে। সেমিফাইনাল থেকে বিদায় নিশ্চিত হওয়ার পর মাঠেই কেঁদেছেন মহেন্দ্র সিং ধোনি। গ্যালারিতে কেঁদেছেন রোহিত শর্মাও। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরই কপিল দেব থেকে সৌরভ গাঙ্গুলীরা প্রশ্ন তুলেছিলেন দলের ব্যাটিং অর্ডার নিয়ে। ৫ রানে যখন তিন উইকেটে খুইয়ে রীতিমতো চাপে ভারত, তখন কেন সাত নম্বরে ব্যাট করতে পাঠানো হল ধোনিকে? কেন চার নম্বরে নামলেন ঋষভ পন্থ? কেন হার্দিক বা কার্তিকের আগেও ধোনিকে নিয়ে আসা হল না? অবশেষে এই প্রশ্নের উত্তর মিলল। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে জানা গেল, এই সিদ্ধান্তের নেপথ্যে আসলে কে ছিলেন।

পিটিআই জানিয়েছে, অধিনায়ক বিরাট কোহলি বা কোচ রবি শাস্ত্রী নয়, ভারতীয় দলের সহকারী কোচ সঞ্জয় বাঙ্গার নাকি ধোনির ব্যাটিং স্লট ঠিক করেছিলেন। তিনিই ধোনিকে সাতে পাঠানোর প্রস্তাব দেন। যা পরে সমর্থন করেন অধিনায়ক ও কোচ। বিসিসিআইয়ের ক্রিকেট প্রশাসনিক কমিটির (সিওএ) সঙ্গে বৈঠকে এই বিষয়টি উত্থাপন করা হতে পারে। শাস্ত্রীকে জিজ্ঞেস করা হতে পারে, কেন এমন সিদ্ধান্ত মেনে নিলেন তিনি।

তবে সেই বৈঠকের জন্য আরও কয়েকটা দিন অপেক্ষা করতে হবে বোর্ডকে। কারণ, ভারতীয় দলের কোনও সদস্যই ১৫ জুলাইয়ের আগে দেশে ফিরতে পারবেন না। তাদের ফেরার টিকিটের ব্যবস্থা করতে পারেনি বিসিসিআই।  বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত ম্যাঞ্চেস্টারেই থাকতে হবে ক্রিকেটারদের।

ধোনিকে সাত নম্বরে পাঠানো বিষয়ে এর আগে শাস্ত্রী বলেছিলেন, ওকে আগে পাঠালে তো খেলা অনেক আগেই শেষ হয়ে যেত। বল তখন এতটা সুইং করছিল। সিম করছিল। ধোনি যদি প্রথম চার উইকেটের মধ্যে চলে যেত, তাহলে শেষ দিকে এই প্রায় জিতে যাওয়ার পরিস্থিতি তৈরি হত না। ধোনিকে ঠিক সেই সময় পাঠাতে চেয়েছি যখন ও নিজে সবচেয়ে স্বচ্ছন্দ। প্রায় তো করেও দিয়েছিল। জাদেজা যদি আর ছ’টা বল থাকত ম্যাচ বদলে যেত।

সেমিফাইনালে হারের পর এ বিষয়ে কোহলি বলেছিলেন, আমরা জানতাম, পরিস্থিতি কঠিন হয়ে গেলে ধোনি সামলে নেবে। সেই ভূমিকাতেই রাখা হয়েছিল ওকে।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য