Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২০ আগস্ট, ২০১৯ ১৫:৩৮

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত গৃহবধূর মৃত্যু

শরীয়তপুর প্রতিনিধি

শরীয়তপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত গৃহবধূর মৃত্যু

শরীয়তপুরের ডামুড্যায় সুরাইয়া আক্তার (৩২) নামে এক গৃহবধূ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে তিন নারীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিনটার মৃত্যুবরণ করেন তিনি। তিনি ডামুড্যা উপজেলা সদরের কামাল হোসেন ঢালীর স্ত্রী। 

এর আগে গত ৩০ জুলাই জাজিরার স্কুল শিক্ষিকা বর্ষা আক্তার (২৭) ও ৫ আগস্ট ভেদরগঞ্জের ইতালি প্রবাসী হাফসা লিপি (৩০) মারা গেছেন।

স্থানীয় সূত্র জানায়, সুরাইয়া আক্তার পরিবারের সদস্যদের নিয়ে ঢাকার হাটখোলা এলাকায় বসবাস করতেন। ঈদ করার জন্য গত ৯ আগস্ট ডামুড্যায় আসেন। গত শুক্রবার রাতে জ্বর অনুভব করলে শনিবার স্থানীয় হাসপাতালে যান। সেখানে রক্ত পরীক্ষা করলে ডেঙ্গু জ্বর শনাক্ত হয়। পরে ওই হাসপাতালের চিকিৎসক আনোয়ার হোসেনের তত্ত্বাবধানে তার বাড়িতে চিকিৎসা চলছিল। সোমবার রাতে অবস্থার অবনতি হলে রাত সাড়ে তিনটার দিকে চিকিৎসক আনোয়ার হোসেনকে খবর দেয়া হয়। তিনি ওই বাড়িতে গিয়ে সুরাইয়াকে মৃত ঘোষণা করেন।

সুরাইয়ার স্বামী কামাল হোসেন ঢালী বলেন, আমি ব্যবসার সূত্রে ঢাকায় থাকি। সেখানে তিন সন্তান নিয়ে সুরাইয়া আমার সাথে থাকত। ডেঙ্গুর প্রকোপ দেখা দিলে সে সন্তানদের আলাদা যত্ম নিত, সবসময় সন্তানদের চোখে-চোখে রাখত। এখন সে নিজেই চলে গেল। আমি কিভাবে তার সন্তানদের সামনে দাঁড়াব? 

হাজী আলী আজম ছৈয়াল জেনারেল হাসপাতালের চিকিৎসক আনোয়ার হোসেন বলেন, শনিবার রক্ত পরীক্ষার পর জানা যায় ওই নারীর ডেঙ্গু আক্রান্ত হয়েছে। এরপর তার চিকিৎসা শুরু হয়। তার বাড়িতে বসে চিকিৎসা নিচ্ছিল। সোমবার রাত থেকে বমি ও পাতলা পায়খানা শুরু হলে দ্রুত অবস্থার অবনতি হতে থাকে।

শরীয়তপুরের সিভিল সার্জন মো.খলিলুর রহমান বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক নারী মৃত্যুবরণ করেছেন। ওই নারী ঢাকায় বসবাস করতেন। সম্ভবত তিনি ঢাকা থেকেই আক্রান্ত হয়েছেন। জেলার ডেঙ্গু পরিস্থিতি ক্রমান্বয়ে অবনতি হচ্ছে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন 


আপনার মন্তব্য